সদ্যপ্রাপ্ত
অবশেষে আদালতের নির্দেশে রবি’র মোবাইল সিমটি ফিরে পেলেন গ্রাহক

অবশেষে আদালতের নির্দেশে রবি’র মোবাইল সিমটি ফিরে পেলেন গ্রাহক

মে ১০, ২০১৬
sim-card14
রবি মোবাইল সিমের গ্রাহক মোস্তফা কামাল গত ২০০৪ সাল থেকে তার মোবাইল ০১৮১৯-৮৯৪৬xx ব্যবহার করে আসছেন। গত ২০১৫ এর ডিসেম্বর হতে প্রতিনিয়ত কে-বা কারা সিমটি রিপ্লেস করে নিচ্ছিলেন। এ বিষয়ে মোস্তফা কামাল রবি প্রধান কার্যালয় এবং পরে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন (বিটিআরসি) কে অভিযোগ দিয়ে কোন সুরাহা না পেয়েগত ২৬.০৪.২০১৬ ইং তারিখে বিজ্ঞ ঢাকা প্রথম সিনিয়র সহকারী জজ কানিজ ফাতেমার আদালতে রবি আজিয়াটা লিমিটেড পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কে বিবাদী এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন  (বিটিআরসি)পক্ষে চেয়ারম্যান কে প্রোফরমাবিবাদী করে মোকদ্দমা করেন। আদালত বর্ণিত সিমটি বাদী মোস্তফা কামাল ব্যতীত অন্য কাউকে হস্তান্তর না করার জন্য এক নিষেধাজ্ঞা আরোপ করেন। গত ২৮.০৪.২০১৬ ইং তারিখে আদালতের নির্দেশনার কপি রবি মোবাইল কোং কর্তৃক গৃহীত হয়েগত  ০৮.০৫.২০১৬ ইং তারিখে সিমটি বাদী মোস্তফা কামাল কে হস্তান্তর করেন।
এ ব্যাপারে বাদী পক্ষের নিযুক্ত আইনজীবি মোঃ ইমরান হোসাইন রুমেল এই প্রতিবেদককে বাদীর বরাত দিয়ে বলেনসংশ্লিষ্ট দুষ্কৃতকারী আমার মক্কেলের ব্যবসায়ীক ক্ষতি করিতে রবি মোবাইল কোং চট্টগ্রাম অফিসের  কোন অসাধু কর্মকর্তার সাথে যোগসাজশ করে বাদীর সিমটি বন্ধ করে দিয়েসংশ্লিষ্ট দুষ্কৃতকারীকে বারংবার সিমটি রিপ্লেস করে দিচ্ছিলেন। বিজ্ঞ আদালত সিমের মালিকানার কাগজ-পত্র দেখে বর্ণিত সিমটি বাদী মোস্তফা কামাল ব্যতীত অন্য কাউকে হস্তান্তর না করার জন্য এক নিষেধাজ্ঞা আরোপ করেন।
বিগত ২৬.০৪.২০১৬ ইং তারিখে বাদী হিসেবে জনাব মোস্তফা কামাল, পিতা- সামশুল আলম, গ্রাম- ধলই, ডাকঘর- এনায়েতপুর, থানা- হাটহাজারী, জেলা-চট্টগ্রাম, বর্তমান ঠিকানাঃ ৪/১৪, জয়েন্ট কোয়ার্টার, মোহাম্মদপুর, ঢাকা, তার ব্যবহৃত রবি সিমকার্ডে ষোল আনা স্বত্ব স্বার্থ মালিকানা ও দখল সত্ব বিদ্যমান থাকা সত্ত্বেও রবি আজিয়াটা লিমিটেড অন্যায় ও বেআইনীভাবে উক্ত রবি সিমটির স্বত্ব ও দখল যাতে অন্য কাউকে হস্তান্তর না করতে পারে এবং তজ্জন্য রবির বিরুদ্ধে বিজ্ঞ প্রথম সিনিয়র সহকারী জজ আদালত, ঢাকা – তে একটি চিরস্থায়ী নিষেধাজ্ঞার মামলা (দেওয়ানী মোকদ্দমা নং- ১৭৬/২০১৬) করেন। বাদী মোস্তফা কামাল এর পক্ষে তার নিযুক্ত আইনজীবি ইমরান হোসেন রুমেল বিডিলনিউজকে বলেন যে, বিজ্ঞ আদালত এই মর্মে অর্ন্তবতীকালীন আদেশ প্রদান করেন যে, রবি আজিয়াটা লিমিটেড যেন উক্ত সিম বাদী ব্যতীত অন্য কাউকে হস্তান্তর না করেন ।

About ডেস্ক রিপোর্ট

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*