সদ্যপ্রাপ্ত
আইন পেশায় তরুন আইনজীবি তারকা: মোহাম্মদ মশিউর রহমান

আইন পেশায় তরুন আইনজীবি তারকা: মোহাম্মদ মশিউর রহমান

মোহাম্মদ মশিউর রহমান বাংলাদেশ সুপ্রীম কোর্টের একজন তরুন আইনজীবি। যিনি তার পেশার শুরু থেকেই ছিলেন অত্যন্ত পরিশ্রমী, কর্মঠ ও নিষ্টাবান। বাংলা সাহিত্যে ঢাকা কলেজ হতে স্নাতকোত্তর সম্পন্ন করলেও তার ভাই ঢাকা বিশ্ববিদ্যালয় এর অধ্যাপক ড. ম. আখতারুজ্জামান এর প্রেরনায় আসেন আইন শিক্ষায় ও পরবর্তীতে একই পেশায়।

প্রথমত জাতীয় বিশ্ববিদ্যালয় হতে আইনে স্নাতক করে নর্দান বিশ্ববিদ্যালয় হতে এল.এল.এম এবং পরবর্তীতে ইংল্যান্ডের নর্থামব্রিয়া বিশ্ববিদ্যালয় হতে কৃতিত্বের সাথে আইন বিষয়ে পুনরায় স্নাতক সম্মান সম্পন্ন করেন।

আইন পেশার শুরুতে ২০০৭ইং সনে তিনি ঢাকা জজ আদালতে মোঃ মোখলেসুর রহমান বাদল, বর্তমানে প্রসিকিউটর, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এর সাথে কাজ শুরু করেন। পরবর্তীতে সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে ২০১০ইং সনে আইনজীবি হিসেবে অনুমতি পাওয়ার পর থেকে এখানে নিয়মিত প্র্যাকটিস শুরু করেন।

সিভিল প্র্যাকটিশনার হিসেবে তার হাতেখড়ি। ব্যাংকিং, আরবিট্রেশন, সম্পত্তি বিষয়ক ও সাংবিধানিক প্রতিকার তার কাজের আওতাভুক্ত। তিনি বিভিন্ন ব্যাংক, সরকারী ও বেসরকারী প্রতিষ্টান এর প্যানেল আইনজীবি কিংবা আইন উপদেষ্টা হিসেবে কাজ করছেন। তার চেম্বার, শখ সেন্টার, ৫৬ পুরানা পল্টন, ৫ম তলা, (বাইতুল মোকারম মসজিদ এর উত্তর পাশে), ঢাকা’তে অবস্থিত।
গান শোনা, বই পড়া ও ভ্রমন তার আগ্রহের বিষয়। বিভিন্ন পত্রিকায় এযাবত তার প্রায় শতাধিক লেখা প্রকাশিত হয়েছে।

About ডেস্ক রিপোর্ট

[mc4wp_form]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*