বুধবার, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ || ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ || ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি

এসপি হিসেবে পদোন্নতি পেলেন মাক্সুদা আক্তার খানম পিপিএম

Share on facebook
Share on twitter
Share on linkedin
এসপি হিসেবে পদোন্নতি পেলেন মাক্সুদা আক্তার খানম পিপিএম

প্রতিনিধি: ড.আলহাজ্ব শরীফ শাকী

গত কাল স্মারক নং-৪৪.০০.০০০০.০৯৪.১২.০২৫.২১.৩৫১, তারিখ- ০২ মে ২০২১, স্বরাষ্ট মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনমূলে অতিরিক্ত পুলিশ সুপার হতে পুলিশ সুপার পদে পদোন্নতি পেলেন বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চে কর্মরত দক্ষ, দূরদর্শী, মেধাবী ও নিষ্ঠাবান কর্মকর্তা মাক্সুদা আকতার খানম পিপিএম।

ইতোপূর্বে মাক্সুদা আকতার খানম পিপিএম তাঁর দক্ষতা, সততা ও নিষ্ঠার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশ প্রদত্ত প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদকে ভূষিত হন।

এছাড়াও তিনি বাংলাদেশ ওমেন্স পুলিশ নেটওয়ার্ক কর্তৃক এক্সিলেন্স উইমেন পুলিশ এওয়ার্ড এবং বাংলাদেশ মহিলা সংস্থা কর্তৃক ‘জয়িতা’ পদকে ভূষিত হন। উল্লেখ্য যে, তিনি সফেন প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ও দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার সম্পাদক এবং আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক ড. খান আসাদুজ্জামানের সহধর্মিনী।

 

 

তিনি দুই কন্যা সাবরিনা তাজিন খান ঐশ্বর্য ও ফাহমিদা নিশাদ খান ঐশিকা এবং এক পুত্র জারিফ আসাদ খান ঐতিহ্যের গর্বিত জননী। মাক্সুদা আকতার খানম পিপিএম ২৭তম বিসিএস এর একজন চৌকস ও দূরদর্শী অফিসার।

তিনি ব্রামণবাড়িয়া জেলার বিজয়নগর থানাধীন ইসলামপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী নূর মোহাম্মদ খান এবং মাতা পিয়ারা নূর বেগম।

পেশাগত দায়িত্বের পাশাপাশি তিনি নানাবিধ মানবকল্যাণমূলক কাজের সাথে সম্পৃক্ত থেকে দেশ ও মানবতার সেবায় নিজেকে নিমগ্ন রেখেছেন। সদ্য পদোন্নতি পাওয়া এই কর্মকর্তা বিশ্বাস করেন, ‘‘কর্মই জীবনের ধর্ম’’।

Responses

লেখক পরিচিতি