বুধবার, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ || ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ || ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি

করোনার ঊর্ধ্বমুখী প্রভাবের ফলে হাইকোর্টের একটি বেঞ্চ পুনর্গঠন

Share on facebook
Share on twitter
Share on linkedin
রিটকারী শিক্ষকদের নিয়োগে হাইকোর্টের আদেশের অনুলিপি এনটিআরসিএতে

ডেস্ক রিপার্ট

করোনার ঊর্ধ্বমুখী প্রভাবের ফলে চলমান লকডাউনের মাঝে সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাতটি ভার্চুয়াল বেঞ্চের মধ্যে একটিকে পুনর্গঠন করা হয়েছে।

সোমবার (৩ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এমন তথ্য জানা গেছে।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন পুনর্গঠিত বেঞ্চের নেতৃত্বে রয়েছেন হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলামের সঙ্গে বিচারপতি মো. ইকবাল কবির। তবে এর আগে বিচারপতি মোস্তফা জামান ইসলামের সঙ্গে বিচারপতি মো. সোহরাওয়ারদী দায়িত্ব পালন করে আসছিলেন।

 

 

এর আগে গত ২৯ এপ্রিল সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে দ্বৈত সাতটি বেঞ্চ গঠন করেছিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।ওইসব বেঞ্চের দায়িত্বপ্রাপ্ত বিচারপতিরা হলেন- বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াত, বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিল, বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান, বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এসএম মনিরুজ্জামান, বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এএসএম আব্দুল মোবিন এবং বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সোহরাওয়ারদী।

চলমান লকডাউনের মাঝে সীমিত পরিসরে পরিচালিত হচ্ছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ, চেম্বার জজ আদালত ও হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম।তবে বিচারপ্রার্থী ও আইনজীবীদের আর্থিক সংকটের কথা ভেবে ভার্চুয়াল আদালত সংখ্যা বাড়াতে বারবার আবেদন জানিয়ে আসছেন সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতি ও এর সদস্যরা।

Responses

লেখক পরিচিতি