বৃহস্পতিবার, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ || ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ || ২রা শাওয়াল, ১৪৪২ হিজরি

দেশের সকল মসজিদে সুরক্ষা গেট স্থাপনে ধর্ম মন্ত্রণালয়ে আবেদন

Share on facebook
Share on twitter
Share on linkedin

ডেস্ক রিপোর্ট

বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণ থেকে দেশের মুসল্লিদের রক্ষায় ঈদের আগে সরকারি খরচে দেশের প্রত্যেক জেলা ও উপজেলার কেন্দ্রীয় জামে মসজিদগুলোর প্রবেশমুখে সুরক্ষা গেট (ডিসইনফেকশনার গেট) স্থাপনে ধর্ম মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের প্রতি আবেদন করা হয়েছে।

ধর্ম মন্ত্রণালয়ের সচিব ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের (ডিজি) কাছে ই-মেইলের মাধ্যমে এই আবেদন করেন ন্যাশনাল ল’ইয়ার্স কাউন্সিলের (এনএলসি) চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু।

 

জনস্বার্থে ই-মেইলের মাধ্যমে আবেদনটি পাঠানো হয়েছে বলে সোমবার (৩ মে) তিনি জাগো নিউজকে জানান।আবেদনে বলা হয়, ‘মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশের মুসলমানরা পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের জন্য মসজিদে যান। কিন্তু সরকারের নির্দেশনার পরিপ্রেক্ষিতে করোনার সংক্রমণ থেকে বাঁচতে মানুষ সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদে নামাজ আদায় করে যাচ্ছেন।

তবে যেকোনো মুহূর্তে মসজিদে আগত মুসল্লিরা করোনায় আক্রান্ত হয়ে জীবন হারানোর ঝুঁকিতে রয়েছেন। তাই দেশের সব মসজিদের দরজায় সুরক্ষা গেট স্থাপনের প্রয়োজনীয়তা রয়েছে। যাতে করে মসজিদে আগত ধর্মপ্রাণ মুসলমানরা জীবাণুমুক্ত হয়ে মসজিদে প্রবেশ করে নামাজ আদায় করতে পারেন।

অতএব আপনাদের কাছে জনস্বার্থে আমার আকুল আবেদন দেশের প্রত্যেক জেলা/উপজেলার কেন্দ্রীয় মসজিদগুলোর প্রবেশমুখে সরকারি খরচে ঈদের আগে ডিসইনফেকশনার গেট স্থাপনের অনুরোধ জানাচ্ছি।’

Responses

লেখক পরিচিতি