রবিবার, ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ || ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ || ১২ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

নিঃশর্ত ক্ষমা চেয়েছেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ

ইউনুছ আলীকে ৩ মাস পেশা থেকে বিরত থাকার নির্দেশ ও জরিমানা
Share on facebook
Share on twitter
Share on linkedin

দেশের বিচার বিভাগ নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করে পোস্ট দেয়ায় সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ আদালতে হাজির হয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন।

এরপর রবিবার (১১ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ শুনানি শেষে রায়ের জন্য আগামীকাল সোমবার (১২ অক্টোবর) দিন ধার্য করেন.

পূর্বের তলব আদেশের পরিপ্রেক্ষিতে রোববার স্বশরীরে হাজির হয়েছিলেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ। আদালতে এদিন শুনানিতে ছিলেন নবনিযুক্ত অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী আব্দুল মতিন খসরু, এজে মুহাম্মদ আলী, জয়নুল আবেদীন, আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও সাবেক সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

বিজ্ঞাপন

গত ২৭ সেপ্টেম্বর বিষয়টি আদালতের নজরে আনার পর রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ তাকে তলব করেন।

একইসঙ্গে আইনজীবী ইউনুছ আলীকে দুই সপ্তাহের জন্য আইনপেশা থেকে বরখাস্ত করা হয়। এছাড়া তার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক এবং আপত্তির স্ট্যাটাস অপসারণ করতে বিটিআরসিকে নির্দেশ দেয়া হয়েছিল।

ওইদিন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ফিদা এম কামাল, মনসুরুল হক চৌধুরী, আব্দুল মতিন খসরু, সুপ্রিম কোর্টে আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, আইনজীবী মনজিল মোরসেদ ও সুপ্রিম কোর্টে আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল আদালতের সঙ্গে সংযুক্ত ছিলেন। আদালত তাদের বক্তব্য শুনে এই আদেশ দেন।

 

 

লেখক পরিচিতি

Responses