Home » কোর্ট প্রাঙ্গণ » নিয়মিত কোর্ট খুলে দিতে আইনজীবীদের আবেদন

নিয়মিত কোর্ট খুলে দিতে আইনজীবীদের আবেদন


0

নিজস্ব প্রতিবেদক: ঈদের পর নিয়মিত কোর্ট খুলে দিতে সুপ্রিমকোর্ট প্রশাসনের সাথে আলোচনা সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি বরাবর আবেদন করেছেন সুপ্রিমকোর্টের আইনজীবীরা।

আজ বুধবার (২৯ জুলাই) সকালে সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে ৯২ আইনজীবী এই আবেদন করেন। তারা আইনজীবী হিসেবে ২০১৫ সালে সনদ পেয়েছেন। বিষয়টি বিডি’ল নিউজকে নিশ্চিত করেছেন সুপ্রিমকোর্টের আইনজীবী সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ ঈসা, শফিক রায়হান শাওন ও খালেদ মাহমুদুর রহমান আদনান।

আইনজীবীরা তাদের আবেদনে বলেন, করোনা মহামারিকে কেন্দ্র করে সুপ্রিমকোর্ট প্রশাসনের প্রণীত ভার্চুয়াল কোর্টকে আমরা স্বাগত জানিয়ে কয়েকটি মাস পার করে দিয়েছি। নিরাপত্তার স্বার্থে সুপ্রিমকোর্ট প্রশাসনের গৃহীত অনেক রকম প্রহসনমূলক সিদ্ধান্তও আমরা সাদরে মাথা পেতে নিয়েছি। দেশের সকল পেশার মানুষ যখন জীবিকা নির্বাহের জন্য নিজ নিজ কর্মজীবনে নেমে পড়েছে। কিন্তু আইনজীবীরা ঘরে বসে নিজেদের তিলে তিলে গড়ে তোলা পেশাকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছি।

তাই আমরা উদ্ভূত পরিস্থিতিতে বিনীতভাবে অনুরোধ করছি, আপনারা ঈদের ছুটির পর নিয়মিত আদালত খুলে দেওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনে এগিয়ে আসুন। প্রয়োজন হলে একটি সভা করে এই মর্মে রেজুলেশন অনুমোদন করুন যে, নিয়মিত আদালত খুলে না দেয়া হলে ঈদ-উল-আজহার ছুটির পর সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সকল আইনজীবী আদালত বর্জন করবে। প্রয়োজনে সেই রেজুলেশনের কপি দরখাস্তের সাথে প্রধান বিচারপতি বরাবর বার থেকে জমা দিন।

আবেদনে আরো বলা হয়, আমাদের প্রস্তাবিত পথেই যে সমাধানে আসতে হবে সেটি আমাদের দাবি নয়। আমাদের দাবি ইদের পর নিয়মিত আদালত খুলে দেওয়ার জন্য অনতিবিলম্বে প্রয়োজনীয় পদক্ষেপ নিন।

Bookmark(0)

Check Also

বিদেশ থেকে আইনজীবীরও মামলা পরিচালনার সুযোগ নেই: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: হত্যাচেষ্টার অভিযোগের মামলায় সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার ও তার ভাই …