বুধবার, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ || ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ || ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি

বাতিলকৃত ৫ টি কেন্দ্রর অ্যাডভোকেটশীপ লিখিত পরীক্ষা আগামী ২৭ ফেব্রুয়ারি

Share on facebook
Share on twitter
Share on linkedin
বার কাউন্সিল থেকে আইনজীবীদের ১ লাখ টাকা করে দেয়ার দাবি

অফিস ডেস্ক

গত ১৯ ডিসেম্বর রাজধানীর ৯টি কেন্দ্রে বার কাউন্সিলের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রশ্নপত্র কঠিনের অজুহাতে পরীক্ষার্থীদের একাংশ পরীক্ষা বর্জন করেন। একই সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের খাতাপত্র ছিঁড়ে ফেলা, বিশৃঙ্খলা, কেন্দ্র ভাঙচুরের ঘটনা ঘটে।

গত বছরের ১৯ ডিসেম্বর রাজধানীতে বাংলাদেশ বার কাউন্সিলের অ্যাডভোকেটশীপ লিখিত পরীক্ষা চালাকালিন সময়ে পাঁচটি কেন্দ্রে গন্ডগোল হওয়ায় ঐ পাঁচটি কেন্দ্রের পরীক্ষাকে স্থগিত ঘোষণা করে করেছিল বাংলাদেশ বার কাউন্সিল কতৃপক্ষ।

পরবর্তীতে এর তারিখ ঘোষণা না হওয়ায় হতাশায় দিন কাটাচ্ছেন আইনজীবী হিসেবে নিবন্ধন হওয়ার অপেক্ষায় থাকা হাজার হাজার আইনী শিক্ষার্থী।তবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার বিষয়ে অ্যাটর্নি জেনারেল এ.এম আমিন উদ্দিন জানিয়েছিলেন হল পাওয়া সাপেক্ষে আগামী ফেব্রুয়ারির শেষ সপ্তাহে পরীক্ষা গ্রহণ করা হবে।

বাতিলকৃত ৫ টি কেন্দ্রর অ্যাডভোকেটশীপ লিখিত পরীক্ষা আগামী ২৭ ফেব্রুয়ারি
বাতিলকৃত ৫ টি কেন্দ্রর অ্যাডভোকেটশীপ লিখিত পরীক্ষা আগামী ২৭ ফেব্রুয়ারি

অবশেষে বার কাউন্সিলের ওয়েব সাইটের বিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে বাংলাদেশ বার কাউন্সিলের বিগত ১৯-১২-২০২০ইং তারিখের বাতিলকৃত এনরােলমেন্ট লিখিত পরীক্ষার ৫টি কেন্দ্রের (মােহাম্মদপুর মহিলা কলেজ, মােহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, বিসিএসআইআর উচ্চ বিদ্যালয়, সরকারী মােহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজ এবং ঢাকা মহানগর মহিলা কলেজ) পরীক্ষার্থীদের লিখিত পরীক্ষা আগামী ২৭-০২-২০২১ইং তারিখ, রােজ শনিবার, সকাল ১০:০০ ঘটিকা হইতে বেলা ২:০০ ঘটিকা পর্যন্ত ৪(চার) ঘন্টাব্যাপী অনুষ্ঠিত হইবে।

পরীক্ষার্থীগণ তাহাদের স্ব স্ব অ্যাডমিট কার্ড দিয়া লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করিবেন। এই পরীক্ষার জন্য নতুন কোনাে অ্যাডমিট কার্ড ইস্যু করা হইবে না এবং কোনাে প্রকার ফি জমা দিতে হইবে না। পরীক্ষার কেন্দ্র ও আসন-বিন্যাস পরবর্তীতে যথাসময়ে বার কাউন্সিলের অফিসিয়াল ওয়েব সাইটে (www.barcouncil.gov.bd) প্রকাশ করা হইবে।

অ্যাডমিট কার্ডের অফিস কপি পুনরায় তৈরীর জন্য সংশ্লিষ্ট প্রত্যেক পরীক্ষার্থীর (এইরূপ প্রার্থীদের রােল নম্বরের তালিকা এই নােটিশের সাথে সংযুক্ত করা হইল) ৪ (চার) কপি সত্যায়িত ছবি আগামী ১৫-০২-২০২১ইং তারিখের মধ্যে বার কাউন্সিলের পরীবাগস্থ অফিসে (ইউনিক হাইট, লেভেল-৪, ১১৭ কাজী নজরুল ইসলাম এ্যাভিনিউ, ঢাকা) অফিস চলাকালীন সময়ে (১০:০০ ঘটিকা হইতে ৪:০০ ঘটিকা) জমা দিতে বলা হইল।

উল্লেখ্য, সংশ্লিষ্ট প্রার্থীগণকে তাহাদের ছবির পিছনে নিজ নাম, রােল নম্বর লিখিয়া একটি সাদা কাগজে সংযুক্ত (স্ট্যাপল পিন আপ) করিয়া এবং লিখিত পরীক্ষার স্ব স্ব প্রবেশপত্রের একটি ফটোকপি সহযােগে ছবি দাখিল করিতে বলা হইল। উল্লেখ্য, একজন প্রার্থী দুই বা ততােধিক প্রার্থীর ছবি জমা দিতে আসিতে পারিবেন বলে নোটিশ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিস্তারিত নোটিশ কপি দেখতে এখানে ক্লিক করুন

Responses

লেখক পরিচিতি