বৃহস্পতিবার, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ || ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ || ২রা শাওয়াল, ১৪৪২ হিজরি

মানবাধিকার আইনজীবী শাহানূর ইসলামের ওপর হামলার প্রতিবাদে র‍্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
মানবাধিকার আইনজীবী শাহানূর ইসলামের ওপর হামলার প্রতিবাদে র‍্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত

নিজেস্ব প্রতিবেদক

নওগাঁ আদালত চত্ত্বরে গত ২৬ আগস্ট ২০২০ তারিখে মানবাধিকার আইনজীবী শাহানূর ইসলামের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে র‍্যালী ও মানববন্ধন অনুষ্টিত হয়েছে। গত ১১ সেপ্টেম্বর ২০২০ তারিখ বিকাল ৪টায় ঢাকার কল্যানপুরে এই র‍্যালী ও মানব্বন্ধন অনুষ্টিত হয়।

হিউম্যান রাইটস এলায়েন্স বাংলাদেশ এর আহবায়ক মাহবুল হকের সভাপতিত্বে অনুষ্টিত র‍্যালী ও মানব্বন্ধন শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কল্যাণপুর এসে শেষ হয়। উক্ত র‍্যালী ও মানববন্ধনে শতাধিক তরুণ মানবাধিকার ও উন্নয়নকর্মী অংশগ্রহণ করে।

মানবাধিকার আইনজীবী শাহানূর ইসলামের ওপর হামলার প্রতিবাদে র‍্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত
আইনজীবী শাহানূর ইসলাম

উক্ত র‍্যালী ও মানববন্ধনে বক্তারা মানবাধিকার আইনজীবী শাহানূর ইসলামের ওপর বর্বরোচিত সন্ত্রাসী হামলায় জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেফতার করে দৃষ্ঠান্তমূলক শাস্তি প্রদানের দাবী করেন। তাছাড়া, আইনজীবী শাহানূর ইসলাম ও তার পরিবারের সকল সদস্যদের নিরাপত্তা প্রদানের জন্য প্রশাশাসনের নিকট জোর দাবী করেন।

তাছাড়া, বক্তারা ০৫টি ফৌজদারী মামলার আসামী শাহানূর ইসলামের ওপর হামলাকারী নওগাঁ জেলা পরিষদের সদস্য জহরুল ইসলামকে অবিলম্বে জেলা পরিষদের সদস্য পদ থেকে বরখাস্তের আহবান জানান।
এখানে বিশেষ ভাবে উল্লেখ্য যে, গত ২৬ আগস্ট ২০২০ তারিখ দুপুর আনুমানিক ১:৩০ মিনিটে সন্ত্রাসী জহুরুল ইসলামের বিরুদ্ধে আদালত কর্তৃক ইস্যুকৃত সমনে প্রাপকের স্বাক্ষর জালিয়াতির অভিযোগে চলমান মামলায় শুনানীঅন্তে আদালত কক্ষ হতে বাহির হওয়া মাত্র সন্ত্রাসী জহুরুল ইসলাম ও তার পুত্র জোবায়ের হোসেনের নেতৃত্বে ১০-১২জন সন্ত্রাসী আইনজীবী শাহানূর ইসলামের ওপর বর্বরোচিত হামলা করে গুরত্বর জখম করে।

 

Responses

লেখক পরিচিতি