রবিবার , ২০ মে ২০১৮
সদ্যপ্রাপ্ত
হেলমেট না পরায় বাইক আরোহীকে জুতা ছুড়ে মারল!

হেলমেট না পরায় বাইক আরোহীকে জুতা ছুড়ে মারল!

মে ৩, ২০১৮

বিডি ল নিউজঃ হেলমেট না পরে বাইক চালানো অপরাধ, হোক সেটা যেকোন দেশে। আমার দেশেও হেলমেট ছাড়া বাইক আরোহন অপরাধ এবং ঢাকায় হেলমেট ছাড়া বাইক আরোহী তো দেখাই যায় না। হেলমেট না পরলে সাথে সাথে আরোহীকে দাঁড় করিয়ে জরিমানা করা হয়। কিন্তু, জরিমানার পরিবর্তে যদি জুতা ছোঁড়া হয়, তাহলে ব্যাপারটা কেমন দেখাবে ভাবুন তো একবার। হ্যাঁ, তাই ঘটল ভারতে। ভারতের বেঙ্গালুরুতে দেখা গেল আশ্চর্য এক দৃশ্য। হেলমেট না পরায় এক কনস্টেবল বাইক আরোহীকে ছুড়ে মারল জুতা! আর ভাইরাল হয়ে গেল সেই ঘটনার ভিডিও।
এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, ঋষভ চট্টোপাধ্যায় নামের এক ব্যক্তি পুরো ঘটনাটি ভিডিও তুলে ইউটিউবে সেটি শেয়ার করেন। সম্প্রতি ঘটে যাওয়া এই ঘটনার ভিডিওতে দেখা যাচ্ছে, দু’জন ট্রাফিক পুলিশ রাস্তার ধারে কারও জন্য অপেক্ষা করছেন। আচমকাই দেখা যায় দুই বাইক আরোহীকে। একজন পুলিশ কনস্টেবলকে দেখা যায়, পা থেকে জুতা খুলে ছুড়ে মারলেন। একজনের গায়ে গিয়ে লাগল সেটি।
পুলিশ কনস্টেবলের এমন কান্ডে সোশ্যাল মিডিয়ায় তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অনেকেরই বক্তব্য, এভাবে রাস্তার মধ্যে জুতা ছুড়ে মারার ফলে বাইক আরোহীর সাঙ্ঘাতিক চোট লাগতে পারত। প্রাণঘাতী দুর্ঘটনাও হতে পারত। হেলমেট না পরে বাইক চালানো নিশ্চয়ই অপরাধ, তবে এমন কা- মোটেই কাম্য নয়।
যিনি ভিডিও আপলোড করেছেন তার মতেও, ওই পুলিশ পরিস্থিতিকে অন্যভাবে নিয়ন্ত্রণ করতে পারতেন। এখন দেখার বিষয় হচ্ছে, পুলিশ এটার জবাবে কী বলে এবং আপলোড কারীরও কোন বিপত্তি হয় কিনা!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*