সোমবার, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ || ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ || ১৩ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

১৭ নিবন্ধনধারী শিক্ষককে নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ

৩০২ ধারার অধীনে দায়েরকৃত হত্যার মামলায় আসামির জামিন চেয়ে ফেঁসে গেলেন জামাই!
Share on facebook
Share on twitter
Share on linkedin

ডেস্ক রিপোর্ট

প্রথম থেকে দ্বাদশ ব্যাচে উত্তীর্ণ নিবন্ধনধারী ১৭ জন শিক্ষককে নিয়োগ দিতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কতৃর্পক্ষকে (এনটিআরসিএ) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।রায় হাতে পাওয়ার তিন মাসের মধ্যে তাদের নিয়োগ দিতে এনটিআরসিএকে নির্দেশ দেয়া হয়েছে।

ব্যারিস্টার সৈয়দ মো. জাহাঙ্গীর হোসেন জানান, প্রথম থেকে দ্বাদশ ব্যাচের সনদধারীদের অনেককেই এখনো শিক্ষক (বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে) হিসেবে নিয়োগ দেয়া হয়নি। নিয়োগবঞ্চিতদের মধ্য থেকে পঞ্চগড় সদরের সেলিম উদ্দিন প্রধান, ঠাকুরগাঁওয়ের উত্তম কুমার মহন্ত, লালমনিরহাটের মো. শরিফুল ইসলামসহ ১৭ জন নিবন্ধনধারী ২০১৯ সালে হাইকোর্টে রিট দায়ের করেন। ওই রিটের শুনানিতে রুল জারি করেছিলেন হাইকোর্ট।

BD Law Academy
বিজ্ঞাপন

এ-সংক্রান্ত রুলের চূড়ান্ত শুনানি শেষে মঙ্গলবার (১৭ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি খোন্দকার দিলিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় ঘোষণা করেন।আদালতে আজ রিটকারীদের পক্ষে আইনজীবী ছিলেন জাহাঙ্গীর হোসেন।তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট খন্দকার শারমিন সুলতানা। অন্যদিকে এনটিআরসিএর পক্ষে ছিলেন অ্যাডভোকেট আনিসুর রহমান।

সেই রুলের চূড়ান্ত শুনানি শেষে এই রায় দেন আদালত।আইনজীবী ব্যারিস্টার সৈয়দ মো. জাহাঙ্গীর হোসেন আরও বলেন, এই রায়ের অনুলিপি হাতে পাওয়ার তিন মাসের মধ্যে এনটিআরসিএকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

লেখক পরিচিতি

Responses