বুধবার , ২০ ফেব্রুয়ারি ২০১৯
সদ্যপ্রাপ্ত
আইন অনুযায়ী আমাদের নির্বাচন করতে হবে  : ইসি

আইন অনুযায়ী আমাদের নির্বাচন করতে হবে : ইসি

অক্টোবর ৭, ২০১৩
nirbachonনির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ বলেছেন, সব দল নির্বাচনমুখি হলে নির্বাচন সুন্দর হবে। আমরা আশাকরি নিবন্ধিত সব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিবে। সবাই নির্বাচনে না আসলেও আইন অনুযায়ী আমাদের নির্বাচন করতে হবে।

সোমবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শাহ নেওয়াজ বলেন, বিরোধী দল নির্বাচন প্রতিহতের ঘোষণা দিলেও আমরা আশা করি জনগণের স্বার্থে তারা নির্বাচনে অংশ নিবে। নির্বাচনের এখনো বেশ সময় আছে পরিস্থিতি অনুযায়ী আইন শৃঙ্খলাসহ সব বিষয়ে আমরা যথাযথ ব্যবস্থা নেব।

আরপিও সংশোধনে কমিশনের প্রস্তাবের বিষয়টি উপেক্ষা করা হলো কিনা জানতে চাইলে তিনি বলেন, সংসদে আইন পাস হবে। আইন যে ভাবে করা হবে সেইভাবে আমাদের নির্বাচন করতে হবে। আমাদের কাজ মন্তব্য করা নয়, আইন অনুযায়ী নির্বাচন করা।

নিবন্ধন প্রত্যাশী বিএনএফের বিষয়ে তিনি বলেন, বিএনএফের বিষয়ে করা সর্বশেষ তদন্ত রিপোর্ট আমাদের হাতে এসে পৌঁছেনি। আমাদের হাতে আসলে এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিএনএফকে বারবার সুযোগ দেওয়ার অভিযোগ প্রত্যাখ্যান করে শাহ নেওয়াজ বলেন, অভিযোগের বিষয়টি অসত্য। আমরা তাদের অভিযোগ ও সমস্যার কথা বিবেচনা করে তাদের দ্বিতীয় বার সময় দিয়েছি। তবে শর্ত পূরণ না করলে কোনো দলকে নিবন্ধন দেওয়া হবে না।

নির্বাচনী উপকরণ সরবরাহের ব্যাপারে তিনি বলেন, নির্বাচনী উপকরণ আসতে শুরু করেছে। ২৪ জানুয়ারির মধ্যে নির্বাচন করার ব্যাপারে আমরা সম্পূর্ণ প্রস্তুত। – See more at: http://www.dhakareport24.com/national/2013/10/07/4425#sthash.YBRdLGLx.dpuf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*