মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
মাশরাফি-সাব্বিরের জরিমানা, বাটলারকে তিরস্কার

মাশরাফি-সাব্বিরের জরিমানা, বাটলারকে তিরস্কার

October 10, 2016

রিভিউ আবেদনে জস বাটলারের এলবিডব্লু  আউটকে ঘিরে মাঠে উত্তপ্ত বাক্য বিনিময়ের কারণে ইংল্যান্ড অধিনায়ককে অফিসিয়ালি তিরস্কার করেছে আইসিসি। কিন্তু জরিমানা গুণতে হলো ম্যাচ সেরা মাশরাফি বিন মর্তুজা ও সাব্বির রহমানকে।

মাশরাফি ও সাব্বিরকে ম্যাচ ফি’র ২০ শতাংশ হারে জরিমানা করা হয়েছে। অন্যদিকে, আইসিসির কোড অব কন্ডাক্টের লেভেল-১ লঙ্ঘন করলেও জরিমানার আওতায় পড়েননি বাটলার। অবশ্য তিনজনকেই একটি করে ডিমেরিট পয়েন্ট পেতে হলো।

রোববার (৯ অক্টোবর) মিরপুরে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডেতে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। তাসকিন আহমেদের করা ২৮তম ওভারের প্রথমটি বাটলারের (৫৭) প্যাডে আঘাত হানে। এলবিডব্লু’র জোরালো আবেদন করলেও সাড়া দেননি আম্পায়ার। তবে রিভিউ আবেদন সফল হওয়ায় ১২৩ রানে সাত উইকেট হারায় ইংলিশরা।
তাৎক্ষনিকভাবে তীব্র প্রতিক্রিয়া দেখান মাশরাফি ও সাব্বির। যা আর্টিক্যাল ২.১.৭ লঙ্ঘন করার সামিল। বাটলারও কম যান না! ক্ষিপ্ত হয়ে অনুপযুক্ত মন্তব্য করেন। পরিস্থিতি শান্ত করতে হস্তক্ষেপ করেন মাঠের দুই আম্পায়ার। পরে ম্যাচ শেষে দু’দলের খেলোয়াড়দের হাত মেলানোর সময়ও এর রেশ থেকে যায়!

সে যাই হোক, তিনজনই ম্যাচ রেফারি ভারতের জাভাগাল শ্রীনাথের প্রস্তাবিত জরিমানা ও তিরস্কার মেনে নেয়ায় এ ব্যাপারে আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হবে না।

লেভেল-১ এর সব ধরনের অপরাধের সর্বনিম্ন শাস্তি অফিসিয়াল তিরস্কার আর সর্বোচ্চ ম্যাচ ফি’র পঞ্চাশ শতাংশ জরিমানা এবং একটি বা দু’টি ডিমেরিট পয়েন্ট।
মাহমুদউল্লাহ রিয়াদের ৭৫ ও মাশরাফির ঝড়ো ইনিংসে (২৯ বলে ৪৪) বাংলাদেশের ২৩৮ রানের জবাবে ২০৪-এ গুটিয়ে যায় সফরকারীদের ইনিংস। দুর্দান্ত জয়ে সমতায় ফেরে বাংলাদেশ। ব্যাট হাতে ঝড় তোলা মাশরাফি একাই তুলে নেন চারটি উইকেট। ১২ অক্টোবর চট্টগ্রামে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬

About বিডিএলএন রিপোর্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.