সোমবার , ৯ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
নেইমারের বিরুদ্ধে দুই বছরের জেল দাবি

নেইমারের বিরুদ্ধে দুই বছরের জেল দাবি

November 24, 2016

আবারও ঝামেলায় জড়িয়ে পড়লেন বার্সেলোনা তারকা নেইমার। স্প্যানিশ একটি আদালত নেইমারের দু’বছর জেল আর ১০ মিলিয়ন ডলার জরিমানার দাবি জানাল। বার্সেলোনায় তার যাওয়া নিয়ে দুর্নীতির অভিযোগ উঠছে অনেকদিন ধরেই। বুধবার সেই জল আরও ঘোলা হল।

শুধু তাই নয় বার্সেলোনার সাবেক সভাপতি স্যান্দ্রো রোসেলেরও পাঁচ বছরের জেলের দাবি জানানো হয়েছে। বিভিন্ন দুর্নীতির অভিযোগে ২০১৪তেই সরে দাঁড়িয়েছিলেন রোসেল। যদিও বর্তমান সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউয়ের বিরুদ্ধে কোনও অভিযোগ আনা হয়নি।

মামলার শুরু ব্রাজিলের এক ইনভেস্টমেন্ট সংস্থা ডিআইএস-এর অভিযোগের ভিত্তিতে। যাদের কাছে নেইমারের স্পোর্টিং স্বত্তের ৪০ শতাংশ ছিল যখন ২০১৩তে স্যান্তোস থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন তিনি। সেই সংস্থা নেইমার ও তার বাবা-মায়ের বিরুদ্ধে পাঁচ বছরের জেলের দাবি করেছিল। আর আট বছরের জেল চেয়েছিল সাবেক সভাপতির ও বর্তমান সভাপতির জন্য। পাশাপাশি ১৯৫ মিলিয়ন ইউরো জরিমানারও দাবি করা হয়েছিল বার্সেলোনা ক্লাবের বিরুদ্ধে।

বার্সেলোনা প্রথমে নেইমারের ট্রান্সফার হিসেবে ঘোষণা করেছিল ৫৭.১ মিলিয়ন ইউরো। যার মধ্য ১৭.১ মিলিয়ন ইউরো স্যান্টোসকে দেওয়া হয়। ও ৪০ মিলিয়ন দেওয়া হয় নেইমারের পারিবারিক সংস্থাকে। কিন্তু খবর হচ্ছে ৫৭.১ মিলিয়ন ইউরো নয় সেই মূ্ল্য ৮৩.৩ ওভার। আর ডিআইএসকে দেওয়া হয়েছে ৬.৮ মিলিয়ন ইউরো এবং স্যান্তোসকে দেওয়া হয়েছে ৪০ শতাংশ। সেই সংস্থা মনে করছে তাদের ঠকানো হয়েছে।

About বিডিএলএন রিপোর্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.