বৃহস্পতিবার , ১৭ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত
ঐক্যফ্রন্টের এমপিরা শপথ না নিলে বেতন বন্ধ

ঐক্যফ্রন্টের এমপিরা শপথ না নিলে বেতন বন্ধ

জানুয়ারি ১৫, ২০১৯

ঐক্যফ্রন্টের এমপিরা শপথ না নিলে বেতন বন্ধ

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী জাতীয় ঐক্যফ্রন্টের আট এমপি শপথ না নিলে বেতন পাবেন না। তবে যেদিন তারা শপথ নেবেন, সেদিন থেকেই বেতনভাতা পাবেন।

সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন-২) নিতিশ চন্দ্র সরকার সোমবার তিনি এ কথা জানান।

নিতিশ চন্দ্র সরকার জানান, যারা এখনও শপথ নেননি, তারা সংসদের প্রথম অধিবেশন শুরুর দিন থেকে পরবর্তী ৯০ দিন পর্যন্ত তাদের ‘স্ট্যাটাস’ এমপিই থাকবে। তিনি বলেন, গেজেটে নাম আসায় তাদের স্ট্যাটাস এখন এমপি। কিন্তু যখন তারা শপথ নেবেন, তখন থেকে এটি কার্যকর হবে।

তিনি বলেন, দশম সংসদের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত রয়েছে। একটা নির্বাচনী এলাকায় তো দুজন (এমপি) থাকেন না। তার পরও যেহেতু শপথ নেননি, আগেরজনও আছেন, এ কারণে ৩০ জানুয়ারি সংসদ আহবান করা হয়েছে। ঐক্যফ্রন্টের জয়ী সংসদ সদস্যের মর্যাদা দিয়ে গেজেট প্রকাশ করা হলেও শপথ না নেয়া পর্যন্ত তারা কোনো সরকারি সুবিধা পাবেন না।

এ বিষয়ে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ আগেই জানিয়েছেন, ভোটে নির্বাচিত কেউ জাতীয় সংসদের অধিবেশন শুরুর ৯০ দিনের মধ্যে শপথ না নিলে তার আসন শূন্য হয়ে যাবে।

এবারের নির্বাচনে নির্বাচনে ধানের শীষের প্রার্থীদের মধ্যে বগুড়া-৬ (সদর) আসনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বগুড়া-৪ আসনে মোশারফ হোসেন, ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে হারুনুর রশিদ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে আব্দুস সাত্তার ভূঞা জয়ী হয়েছেন।

আর মৌলভীবাজার-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর ধানের শীষ প্রতীকে এবং সিলেট-২ আসনে গণফোরামের মুকাব্বির খান উদীয়মান সূর্য নিয়ে জয়ী হন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.