মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
উপজেলা নির্বাচন: আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

উপজেলা নির্বাচন: আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

ফেব্রুয়ারি ৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি শুরু হয়েছে। মনোনয়ন প্রত্যাশীরা জেলা ও উপজেলা থেকে পাঠানো নামের তালিকা অনুযায়ী আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দেবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অফিসের কার্যক্রম চলবে।

সোমবার এই মনোনয়ন ফরম থেকে সংগ্রহ করা যাবে। ৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পর্যন্ত ফরম জমা দেয়া যাবে। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ রবিবার সন্ধ্যায় গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে এ তথ্য জানান।

এর আগে রবিবার প্রথম ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১০ মার্চ প্রথম ধাপের উপজেলা নির্বাচনের ভোট নেয়া হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন জমা নেয়ার তারিখ ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই করা হবে ১২ ফেব্রুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ১৯ ফেব্রুয়ারি।

প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোট হবে ১০ মার্চ। দ্বিতীয় ধাপে নির্বাচন হবে ১৮মার্চ, তৃতীয় ধাপে ভোট ২৪ মার্চ, চতুর্থ ধাপে ভোট ৩১ মার্চ এবং পঞ্চম ধাপে ভোট হবে ১৮জুন।

রবিবার বিকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে তার সভা কক্ষে কমিশনের ৪৫তম সভা শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি জানান, উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ৮৭ উপজেলায় মনোনয়ন দাখিলের শেষ সময় ১১ ফেব্রুয়ারি, যাচাই-বাছাই ১২ ফেব্রুয়ারি এবং প্রত্যাহার ১৯ ফেব্রুয়ারির মধ্যে। তবে এবার চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানসহ সব পদে দলীয় প্রতীকে নির্বাচন হবে। পদে থেকে ভোট করতে পারবেন না বর্তমান উপজেলা চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানরা।

ইসি সচিব জানান, প্রথম ধাপের উপজেলা নির্বাচনে রংপুর বিভাগের পঞ্চগড় জেলার সবকটি উপজেলা, লালমনিরহাট জেলার সবকটি উপজেলা, রংপুর জেলার সবগুলো উপজেলা এবং কুড়িগ্রাম জেলার সবকটি উপজেলা, নীলফামারী জেলার সবকটি উপজেলায় ভোট হবে। তিনি জানান, ময়মনসিংহ বিভাগের নেত্রকোণার আটপাড়া উপজেলা বাদে বাকি সবগুলো উপজেলা, জামালপুর জেলার সবকটি উপজেলায় ভোট প্রথম ধাপে অনুষ্ঠিত হবে। এছাড়া সিলেটের সুনামগঞ্জের জগন্নাথপুর বাদে সবকটি উপজেলায়, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা বাদে সব উপজেলায় ভোট হবে। এবং রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলা বাদে বাকি সবগুলো উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে প্রথম ধাপে।

প্রথম ধাপে জয়পুরহাট জেলার সবকটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নাটোরের নলডাঙ্গা বাদে বাকিসবগুলো উপজেলায় নির্বাচন হবে এবং রাজশাহী জেলার সবগুলো উপজেলায় নির্বাচন হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.