রবিবার , ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত
নাশকতার মামলায় ফখরুলসহ ১৪ নেতার আদেশ পেছাল

নাশকতার মামলায় ফখরুলসহ ১৪ নেতার আদেশ পেছাল

ফেব্রুয়ারি ৭, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: নাশকতার অভিযোগে রাজধানীর হাতিরঝিল ও খিলগাঁও থানায় করা দুই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৪ শীর্ষ নেতাকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিতের বিষয়ে আদেশের জন্য নতুন দিন ধার্য করেছে আদালত। আদেশের পরবর্তি তারিখ আগামী ২৪ ফেব্রুয়ারি।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত সদস্যের আপিল বিভাগের বিচারপতির বেঞ্চ আদেশের জন্য এ দিন ধার্য করেছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে আসামিপক্ষে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ।

এর আগে গত ৪ জানুয়ারি এ বিষয়ে শুনানি শুরু হয়। এরপর ৭ জানুয়ারি আপিল শুনানির জন্য ঠিক করা হয়। ওইদিন আপিল শুনানি না করে ২০ জানুয়ারি এ বিষয়ে শুনানির দিন ধার্য করেছিলেন আপিল বিভাগ। ২০ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি, পরে আবার ২৪ জানুয়ারি সময় আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি মুলতবি করা হয়।

গত বছরের অক্টোবরে রাজধানীর হাতিরঝিল ও খিলগাঁও থানায় করা দুই মামলায় হাইকোর্টে জামিন পান বিএনপি নেতারা। এর আগে ১ অক্টোবর হাতিরঝিল থানায় মির্জা ফখরুলসহ বিএনপির ৫৫ নেতার নাম উল্লেখ করে মামলা করে পুলিশ। এ ছাড়া খিলগাঁও থানায় বিএনপি নেতাদের বিরুদ্ধে অপর একটি নাশকতার মামলা করা হয়।

পরে সেই মামলায় হাইকোর্ট থেকে জামিন পান বিএনপির সাত নেতা। মামলাটির পুলিশ প্রতিবেদন না দেয়া পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন আদালত।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া হাইকোর্টে জামিন পাওয়া নেতারা হলেন- ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, আমান উল্লাহ আমান ও ডাক্তার এম জেড জাহিদ, বরকত উল্লাহ বুলু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.