শনিবার , ১৩ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত
উত্তপ্ত ক্যাম্পাস: টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছে ছাত্রলীগ

উত্তপ্ত ক্যাম্পাস: টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছে ছাত্রলীগ

মার্চ ১২, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ‘প্রহসনের নির্বাচন মানি না মানব না’, ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’, ‘ভয় করি না বুলেট বোমা, আমরা সবাই মুজিব সেনা’। কাকডাকা ভোর থেকে ছাত্রলীগের ডাকে ঢাবি ক্যাম্পাসে অবরোধ কর্মসূচি চলছে। সকালের দিকে কর্মীদের উপস্থিতি অপেক্ষাকৃত কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ছাত্রলীগ কর্মীদের উপস্থিতি বাড়ছে।

সকাল ১০টায় ঢাবি ক্যাম্পাসে ভিসির বাসভবনের সামনে বসে স্লোগান দিচ্ছেন ছাত্রলীগ কর্মীরা। এর অদূরে ভিসির বাসভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ নীরবে দাঁড়িয়ে।

ছাত্রলীগ কর্মীরা সোমবার দিবাগত রাতে ডাকসুর সহ-সভাপতি (ভিপি) হিসেবে নুরুল হক নুরের নাম ঘোষণার প্রতিবাদে এসব স্লোগান দিচ্ছেন। একই সঙ্গে তারা ফলাফল প্রত্যাখ্যানের কথাও বলছেন। ছাত্রলীগের অভিযোগ, নুরুল হক নুর জামায়াত-শিবির কর্মী। তাই ভিপি হিসেবে তারা তাকে কিছুতেই মেনে নেবেন না।

সরেজমিন ক্যাম্পাসে গিয়ে দেখা গেছে, সকাল ৭টা থেকে সকাল ১০টার আগে পর্যন্ত সীমিত পর্যায়ে যানবাহন চললেও ১০টার পর ক্যাম্পাসে প্রবেশের বিভিন্ন রাস্তা শাহবাগ, নীলক্ষেত,পলাশী, বকশিবাজার পুরোপুরি ব্যারিকেড দিয়ে যানবাহন প্রবেশ বন্ধ করে দেয়া হয়।

ছাত্রলীগের অনির্ধারিত এই অবরোধের কারণে বিপাকে পড়ে ক্যাম্পাসে অবস্থিত উদয়ন ও ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। তাদেরকে ক্যাম্পাসে যেতে দেয়া হলেও রিকশা ও মোটরসাইকেলসহ যানবাহন আটকে দেয়া হচ্ছে।

অনেকে ব্যারিকেড পেরিয়ে স্কুল পর্যন্ত পৌঁছালে সেখান থেকে তাদের ফিরিয়ে দেয়া হচ্ছে। উদ্ভূত পরিস্থিতিতে উদয়ন স্কুল কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

নির্বাচনে সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এ ছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হয়েছেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

সোমবার দিবাগত রাত ৩টা ১৭ মিনিটে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে ফলাফল ঘোষণা শুরু করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.