রবিবার , ২১ এপ্রিল ২০১৯
সদ্যপ্রাপ্ত
রাঙ্গামাটিতে এবার গুলিতে নিহত আওয়ামী লীগ সভাপতি

রাঙ্গামাটিতে এবার গুলিতে নিহত আওয়ামী লীগ সভাপতি

মার্চ ১৯, ২০১৯

রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলায় আওয়ামী লীগ সভাপতি সুরাত কান্তি তঞ্চঙ্গ্যাকে (৫৮) গুলি করে হত্যা করেছেন দুর্বৃত্তরা। নিহত সুরাত কান্তি তঞ্চঙ্গ্যা উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তার বাড়ি একই এলাকায়।

মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলার আলিকিয়ং এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিলাইছড়ি আলিকিয়ং এলাকার নিজ বাড়ি থেকে বের হওয়ার পর ৪-৫ জনের একদল দুর্বৃত্ত সুরাত কান্তিকে গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে সুরাত কান্তির মৃত্যু হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুসা মাতব্বর জানান, আধিপত্য বিস্তারের জেরে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) দুর্বৃত্তরাই সুরাত কান্তিকে গুলি করে হত্যা করেছেন।

মুছা মাতব্বর এই হামলার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করেছেন। তিনি বলেন, এই হত্যাকাণ্ডের প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল হবে এবং কঠোর কর্মসূচি দেয়া হবে।

বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ ইকবাল জানান, মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যা গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। তার মরদেহ বর্তমানে উপজেলা সদরে আছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি জেলা সদরে নেয়ার প্রস্তুতি চলছে।

এদিকে গতকাল সোমবার অনুষ্ঠিত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে এই উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সমর্থিত প্রার্থী বীরোত্তম তঞ্চঙ্গ্যার কাছে পরাজিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী জয়সেন তঞ্চঙ্গ্যা।

জনসংহতি সমিতির জেলা সম্পাদক নীলোৎপল খীসা এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা এই ধরণের রাজনীতির চর্চা করি না। এসব ঘটনার সঙ্গে আমাদেরকে জড়ানোর চেষ্টা রাজনৈতিক প্রতিহিংসার হীন প্রচেষ্টা।

এর আগে গতকাল সোমবার সন্ধ্যায় নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার নয়মাইল এলাকায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে প্রিসাইডিং অফিসার ও আনসার সদস্যসহ সাতজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১৪ জন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.