রবিবার , ১৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত
কানাডায় বন্দুকধারীর গুলিতে নিহত ৪

কানাডায় বন্দুকধারীর গুলিতে নিহত ৪

এপ্রিল ১৬, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার ব্রিটিশ কলাম্বিয়ার প্রেনটিকটন শহরে ৬০ বছর বয়সী এক বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে চারজন প্রাণ হারিয়েছেন। নিহত চারজনের মধ্যে দুজন নারী ও দুজন পুরুষ রয়েছেন।

স্থানীয় সময় সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ওই হামলার ঘটনা ঘটে।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) সুপার টেড দ্য জাগের সাংবাদিকদের জানান, সোমবার দেশটির পশ্চিমাঞ্চলীয় ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের পেনটিকটন শহরে গুলি করে চারজনকে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে।

প্রাথমিকভাব হামলাটি পূর্বপরিকল্পিত বলেই ধারণা করা হচ্ছে। তবে হামলার কারণ এখনও জানা যায়নি।

এর আগে ২০১৮ সালের ১০ আগষ্ট কানাডার পূর্বাঞ্চলের উপকূলীয় প্রদেশ নিউ ব্রানসউইকে বন্দুকধারীর গুলিতে কমপক্ষে চার জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। প্রদেশটির রাজধানী ফ্রেডেরিকটন শহরে এই হতাহতের ঘটনায় সন্দেহভাজন একজনকে পুলিশ আটক করে জিম্মায় নিয়েছে।

কানাডা পুলিশের ওই টুইট বার্তায় বলা হয়, নিউ ব্রানসউইক প্রদেশের রাজধানী ফ্রেডেরিকটনের ব্রুকসাইড ড্রাইভ ও মেইন রোড এলাকায় গোলাগুলির ঘটনা ঘটেছে। এ বিষয়ে যতো দ্রুত সম্ভব বিস্তারিত তথ্য জানানো হবে। এ ঘটনার পর ফ্রেডেরিকটনের পুলিশের পক্ষ থেকে স্থানীয় বাসিন্দাদের ঘর থেকে বের না হওয়ার এবং ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রে এভাবে গুলি করে নিরপরাধ মানুষকে হত্যার ঘটনা হরহামেশা ঘটলেও কানাডায় এ ধরনের ঘটনা খুব একটা ঘটে না। সূত্র: ডেইলি মেইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.