বুধবার , ১৯ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত
পাকিস্তানে বন্দুকধারীদের হামলায় ১৪ বাসযাত্রী নিহত

পাকিস্তানে বন্দুকধারীদের হামলায় ১৪ বাসযাত্রী নিহত

এপ্রিল ১৮, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের বেলুচিস্তানে চলন্ত বাস থামিয়ে যাত্রীদের নামিয়ে এনে গুলি করে হত্যা করেছে একদল বন্দুকধারী। এতে ঘটনাস্থলেই ১৪ জন যাত্রী মারা গেছে। বন্দুকধারীদের হামলার পর সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান এক বিবৃতিতে এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার সকালে পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে এ ঘটনা ঘটে। কয়েকটি বাস বেলুচিস্তানের করাচি-গদর হাইওয়ে দিয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

জানা গেছে, মাকরান কোস্টাল হাইওয়ে দিয়ে যাওয়ার সময় পাঁচটি যাত্রীবাহী বাসের পথ আটকায় আধা-সামরিক বাহিনীর অনুরূপ পোশাক পরা ১৫-২০ জন বন্দুকধারী। প্রত্যক্ষদর্শীরা জানান, বাসে উঠে তারা প্রথমে কয়েকজনকে চিহ্নিত করে৷ তারপর তাদের বাস থেকে নামায়। তারপর পর তাদেরকে গুলি করা হয়। এ হামলায় ১৪ জন মারা যায়। তবে দু’জন কোনোরকমে তাদের হাত থেকে পালিয়ে যায়। এ ঘটনা দেখে বাসগুলোর বাকি যাত্রীদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত কোনো দল বা পক্ষ এ হামলায় দায় স্বীকার করে কিছু জানায়নি।

লাশগুলো স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের পরিচয় জানার চেষ্টা চলছে। হামলার কারণ সম্পর্কে জানতেও তদন্ত শুরু করেছে পুলিশ। হামলাকারীদের পরিচয়ও এখন পর্যন্ত পাওয়া যায়নি।

বেলুচিস্তানের প্রাদেশিক স্বরাষ্ট্র সচিব হায়দার আলী জানান, নিহতদের মধ্যে একজন নৌবাহিনীর অফিসার এবং কোস্টগার্ড সদস্য রয়েছেন। নিহতরা করাচি থেকে উপকূলীয় শহর ওরমারাতে যাচ্ছিলেন। এর আগে ২০১৫ সালে বেলুচিস্তানের মাস্তুংয়ে এমন ঘটনা ঘটেছিল। হামলাকারীরা ১২ জন যাত্রীকে অপহরণ করে তাদের নির্বিচারে হত্যা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.