রবিবার , ১৯ মে ২০১৯
সদ্যপ্রাপ্ত
শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে বিস্ফোরণে নিহত বেড়ে ৯৯

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে বিস্ফোরণে নিহত বেড়ে ৯৯

এপ্রিল ২১, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: খ্রিস্টান ধর্মাবলম্বীদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ইস্টার সানডের দিনে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯৯ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় প্রায় তিন শতাধিক ব্যক্তি আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। শ্রীলঙ্কার পুলিশ জানিয়েছে, কাটুওয়াপিটিয়ায় ৫০ জন এবং বাট্টিকালোয়ায় ২৫ জন নিহত হয়েছে। এই সংখ্যা আরও বাড়তে পারে। তবে এখনও পর্যন্ত বিস্তারিত জানা যায়নি। এমনকি এখনও পর্যন্ত কোনও গ্রুপ এই হামলার দায় স্বীকার করেনি।

আজ রবিবার সকালে স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে এই হামলার ঘটনা ঘটে। হামলার সময় ইস্টার সানডের প্রার্থনায় অংশ নিতে গির্জাগুলোয় মানুষজনের উপড়ে পড়া ভিড় ছিল।

কলম্বো ন্যাশনাল হাসপাতাল সূত্র জানিয়েছে, খ্রিস্টান ধর্মাবলম্বীদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ইস্টার সানডের দিন এই হামলা চালানোর কারণে হতাহতের সংখ্যা অনেক বেশি। কারণ, ইস্টার সানডের প্রার্থনায় অংশ নিতে গির্জাগুলোয় মানুষজনের উপড়ে পড়া ভিড় ছিল

পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানিয়েছেন, হামলার শিকার হওয়া গির্জাগুলোর মধ্যে কোটাহেনার কোচচিকাদের সেন্ট অ্যান্থনি চার্চ এবং কাটানার কাটুওয়াপিটিয়ার সেন্ট সেবাস্টিয়ান চার্চও ছিল। এ ঘটনায় বহু লোক হতাহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, কলম্বোর দুটির বিলাসবহুল হোটেল লক্ষ্য করেও হামলা চালানো হয়েছে। তবে এখনও পর্যন্ত বিস্তারিত জানা যায়নি।

গণমাধ্যমের খবরে আরও বলা হয়েছে, সাধারণত ইস্টার সানডের সময় শ্রীলঙ্কার খ্রিস্টান সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা ঘটে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.