শুক্রবার , ২১ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত
তিন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি, বাড়িতে পুলিশ মোতায়েন

তিন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি, বাড়িতে পুলিশ মোতায়েন

মে ৫, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এবং মানবাধিকার কর্মী সুলতানা কামাল, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির ও ইতিহাসবিদ মুনতাসীর মামুনকে হত্যার হুমকি দিয়েছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস। এ হুমকির বিষয়ে শনিবার নিজের নিরাপত্তা চেয়ে ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সুলতানা কামাল। তার জিডির নম্বর ১৭১। একই থানায় জিডি করেছেন শাহরিয়ার কবিরও।

আইএস–সমর্থিত বাংলা সাময়িকী লোন উলফ–এর মার্চ সংখ্যায় ওই হত্যার হুমকির কথা উল্লেখ করা হয়েছে।

আন্তর্জাতিক জঙ্গি সমর্থিত অনলাইন পত্রিকা লোনউলফে তাকে হত্যার বিষয়টি প্রকাশ করা হয়েছে বলে জিডিতে উল্লেখ করেন সুলতানা কামাল। পত্রিকায় বলা হয়, সুলতানা কামালসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিকে ইসলামের স্বার্থে হত্যা করা হবে। গত বছরের মার্চে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর ‘লোন উলফ’ হামলা করেছিল বলে উল্লেখ আছে ওই মুখপত্রে। উল্লেখ্য, ‘লোন উলফ’ অর্থ একাকী মুজাহিদ, এর সদস্যরা মুজাহিদ চিন্তাধারা সমর্থন করে একাকী হামলা চালায়।

জিডির পর তাদের বাসার চারপাশে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। হুমকির বিষয়টি তদন্ত করে দেখছে আইনশৃঙ্খলা বাহিনী।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জিডির বিষয়টি নিশ্চিত করে বলেন, জিডির পর সুলতানা কামাল ও শাহরিয়ার কবিরের নিরাপত্তা জোরদার বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া তাদের বাসার আশপাশে দায়িত্ব পালন করা টহল পুলিশকে বিশেষ নজর রাখতে বলা হয়েছে।

আন্তর্জাতিক জঙ্গি সমর্থিত ওই অনলাইনে, হামলা কী করে করতে হয়, যোগাযোগের কৌশল, সিসিটিভি ক্যামেরা এড়িয়ে চলা, নিশানা বেছে নেয়া, যাতায়াতের কৌশল, রেকি করার পদ্ধতি, অপারেশনের পরিকল্পনা, কী করা যাবে আর কী করা যাবে না, টিম সিলেকশনের কৌশলগুলো ইত্যাদি সম্পের্কেও নির্দেশনা দেয়া আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.