মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
রমজানে পণ্যের দাম বাড়ানোর সংস্কৃতি ভাঙ্গতে হবে: ডিজি র‍্যাব

রমজানে পণ্যের দাম বাড়ানোর সংস্কৃতি ভাঙ্গতে হবে: ডিজি র‍্যাব

মে ৭, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়ানোর সংস্কৃতি থেকে বেরিয়ে আসার নির্দেশনা দিলেন র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ। মঙ্গলবার (৭ মে) রাজধানীর কারওয়ান বাজারে পবিত্র রমজান মাস উপলক্ষে পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রাম-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, এবার রমজানে পণ্যের দাম এক টাকা হলেও কমবে।

র‍্যাব মহাপরিচালক বলেন, রমজান মাস এলেই পণ্যের দাম বেড়ে যাবে, এই সংস্কৃতি ভেঙে ফেলতে হবে। সময় এসেছে সভ্য সংস্কৃতিতে প্রবেশ করার। তাই তিনি প্রতিশ্রুতি দিয়ে বলেন, এবার রমজানে পণ্যের দাম এক টাকা হলেও কমবে।

ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, কারও ঘাড়ে কোনো অভিযোগ দেবেন না। কোথাও অন্যায্য কিছু হলে আমরা ব্যবস্থা নেবো।

খাদ্যে ভেজাল মেশালে তাদের ফাঁসির সাজা হওয়া উচিত বলে মনে করেন র‍্যাবের মহাপরিচালক। তিনি বলেন, ব্যবসায়ীরা কাউকে চাঁদা দেবেন না। সৎ ব্যবসায়ীর সঙ্গে আমরা আছি। অসৎ ব্যবসায়ীদের সঙ্গে আমরা নেই। সৎ ব্যবসায়ীরা কোনো ভয় পাবেন না।

খাদ্যে ভেজাল মেশানো কঠোরভাবে দমন করতে হবে বলে জানিয়ে বেনজির আহমেদ বলেন, খাদ্যে যারা ভেজাল মেশায় তারা খুনি। তাদের ফাঁসি হতে হবে।

এসময় উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামকে উদ্দেশ্য করে বেনজির আহমেদ বলেন, পণ্য কেনাবেচার ক্ষেত্রে ইনভয়েস প্রথা চালু করুন। এটা চালু না করলে শুভঙ্করের ফাঁকি থেকে বের হতে পারবো না।

বাংলাদেশ দোকান মালিক সমিতি ও ঢাকা মহানগর দোকান মালিক সমিতি যৌথভাবে পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রাম-২০১৯ অনুষ্ঠানের আয়োজন করে।বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এছাড়া এফবিসিসিআইয়ের বর্তমান কমিটির সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ ও ক্যাবের সভাপতি গোলাম রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.