বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
বান্দরবানে জেএসএস কর্মীকে গুলি করে হত্যা

বান্দরবানে জেএসএস কর্মীকে গুলি করে হত্যা

মে ৮, ২০১৯

বান্দরবান প্রতিনিধি: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বান্দরবান সদরের রাজবিলা সন্ত্রাসীদের গুলিতে জনসংহতি সমিতির (জেএসএস) এক কর্মী নিহত হয়েছেন। এ সময় একই সংগঠনের অপর এক কর্মীকে অপহরণ করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। নিহত ব্যক্তির নাম বিনয় তঞ্চঙ্গ্যা (৩৫)। তার বাড়ি রাঙ্গামাটি জেলায়। তিনি তাইংখালী বাজারের মুদির ব্যবসায়ী ছিলেন।

মঙ্গলবার রাত ১০টার দিকে ইউনিয়নের তাইংখালীতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের তাইংখালী বাজারে অস্ত্রধারী সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতির (জেএসএস) কর্মী বিনয় তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে।

অন্যদিকে রাজবিলা ইউনিয়নের রাবার বাগানের শৈলতনপাড়া থেকে আরেক জনসংহতি সমিতির কর্মীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা। অপহৃতের নাম পুরাধন তঞ্চঙ্গ্যা (৩২)।

এ ঘটনায় ঘটনাস্থলসহ আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে গেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ইউপি সদস্য মংএ নু মারমা ও স্থানীয়রা জানান, মুদি দোকানি বিনয় তঞ্চঙ্গ্যা রাতে তার দাদা শ্বশুরের বাসায় ছিলেন। সেখান থেকে সন্ত্রাসীরা তাকে ডেকে নিয়ে খুব কাছ থেকে গুলি করে হত্যা করে। অন্যদিকে একই সময়ে পুরাধন তঞ্চঙ্গ্যাকে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। তবে কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখনও কেউ বলতে পারছে না।

জনসংহতি সমিতির বান্দরবান জেলা শাখার সভাপতি উছোমং মারমা বলেন, দুজনই তাদের সক্রিয় কর্মী। আরাকান লিবারেশন আর্মি (এএলপি) সমর্থিত স্থানীয় মগ বাহিনী নামের একটি গ্রুপ এ ঘটনা ঘটিয়েছে বলে জানতে পেরেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.