রবিবার , ১৯ মে ২০১৯
সদ্যপ্রাপ্ত
আচরণবিধি লঙ্ঘনে তিন ম্যাচ নিষিদ্ধ নেইমার

আচরণবিধি লঙ্ঘনে তিন ম্যাচ নিষিদ্ধ নেইমার

মে ১১, ২০১৯

ক্রীড়া ডেস্ক: ফ্রেঞ্চ লিগ ওয়ানে পিএসজির বাকি তিন ম্যাচে খেলতে পারবেন না বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার। কারণ, আচরণবিধি লঙ্ঘন। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন এই সিদ্ধান্ত দিয়েছেন।

রেনের বিপক্ষে টাইব্রেকারে হেরে শিরোপা খোয়ায় পিএসজি। রেনের বিপক্ষে হেরে ড্রেসিংরুমে ফেরার সময় রেনের এক সমর্থকের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন তিনি। রাগ সংবরণ করতে না পেরে ওই সমর্থকের মুখে ঘুষিও মেরে বসেন।

পরে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে নিজের ইনস্টাগ্রামে কৃতকর্মের জন্য ক্ষমাও চান।

এর আগে, আচরণবিধি ভঙ্গের দায়ে উয়েফা কর্তৃকও তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন নেইমার। যার ফলে চ্যাম্পিয়নস লিগের আগামী মৌসুমে গ্রুপ পর্বের তিন ম্যাচ খেলতে পারবেন না তিনি।

পিএসজি তবু নেইমারের শাস্তি মেনে নিতে পারছে না। এক বিবৃতিতে জানিয়েছে, ‘নেইমার জুনিয়রকে পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, যার মধ্যে তিনটি অপরিবর্তনীয়। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনের শৃঙ্খলা কমিটির দেওয়া এ সিদ্ধান্ত জেনেছে প্যারিস সেন্ট জার্মেই। কোপা দে ফ্রান্স ফাইনালের পর নেইমারসহ বেশ কয়েকজন খেলোয়াড়কে যে অপমান করা হয়েছিল, এবং এ ব্যাপারে পিএসজি কমিশনকে যা জানিয়েছে, তারপর এমন শাস্তি প্যারিস সেন্ট জার্মেইয়ের কাছে কঠোর বলে মনে হচ্ছে। প্যারিস সেন্ট জার্মেই ও নেইমার জুনিয়র তাই এফএফএফের উচ্চতর আপিল কমিশনের কাছে এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে। ’
প্রসঙ্গত, আগামী মাস থেকে শুরু হচ্ছে কোপা আমেরিকা। চলতি মৌসুমে হাতে আর কোনো ম্যাচ না থাকায় আপাতত টুর্নামেন্টটির প্রতি মনোযোগ দিচ্ছেন নেইমার।

উল্লেখ্য, ফ্রেঞ্চ কাপের ফাইনালে রেনের বিপক্ষে লাল কার্ড দেখে তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন এমবাপ্পে। এমবাপ্পের শাস্তি আগেই জানিয়ে দেওয়া হয়েছিল। আর আজ ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন জানিয়ে দিয়েছে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারও তিন ম্যাচ নিষিদ্ধ থাকবেন ঘরোয়া ম্যাচে। আরও দুই ম্যাচ নিষেধাজ্ঞা জুটেছিল, তবে সেটা ভবিষ্যতের জন্য আপাতত স্থগিত রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.