বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
ভেজাল ৫২ পণ্যের ব্যাখ্যা দিতে হাইকোর্টে দুই কর্মকর্তা

ভেজাল ৫২ পণ্যের ব্যাখ্যা দিতে হাইকোর্টে দুই কর্মকর্তা

মে ১২, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি মানহীন ও ভেজাল পণ্য বাজারে থাকার বিষয়ে ব্যাখ্যা দিতে বাংলাদেশ স্ট্যান্ডার্স অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের দুই কর্মকর্তা হাইকোর্টে উপস্থিত হয়েছেন। এই দুই কর্মকর্তা হলেন, বিএসটিআইয়ের পরিচালক প্রকৌশলী এস এম ইসাহাক আলী ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক ড. সহদেব চন্দ্র সাহা।

আজ রবিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ সংক্রান্ত রিটের শুনানি হচ্ছে। কনসাস কনজুমার সোসাইটির পক্ষে ব্যারিস্টার শিহাব উদ্দিন খান জনস্বার্থে রিট আবেদনটি দায়ের করেন।

আদালতে বিএসটিআই এর পক্ষে শুনানি অংশ নিয়েছেন ব্যারিস্টার সরকার এম আর হাসান। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষে অ্যাডভোকেট ফরিদুল ইসলাম।

শুনানিতে বিএসটিআইয়ের কর্মকর্তা আদালতকে জানান, বাজারে প্রচলিত ভেজাল ও মানহীন পণ্য ধরতে এবং ভেজাল রোধে বিএসটিআইয়ের পক্ষ থেকে ৭১টি মামলা, ৩২টি কাখানা বন্ধ করেছি, ১৩টি সিলগালা করেছি, ১ কোটি ৩২ লাখ টাকা জরিমানা করেছি এবং ৬৪ হাজার ২০০ পানির জার ধ্বংস করেছি।

গত ০৯ মে ৫২টি ভেজাল পণ্য বাজার থেকে প্রত্যাহার ও জব্দ চেয়ে রিটের শুনানিতে বিএসটিআইয়ের পরীক্ষায় প্রমাণিত বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি ভেজাল ও নিম্নমাণের পণ্য জব্দ এবং এসব পণ্য বাজার থেকে প্রত্যাহার ও উৎপাদন বন্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়েছে কি-না সে বিষয়ে ব্যাখ্যা দিতে বিএসটিআই ও বাংলাদেশ নিরাপদ খাদ্য অধিদফতরের দুই কর্মকর্তাকে তলব করেন হাইকোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.