শুক্রবার , ২১ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত
আজিমপুরে চলছে ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালতের অভিযান

আজিমপুরে চলছে ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালতের অভিযান

মে ১২, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর আজিমপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। এই অভিযানে মাংস, শাক-সবজি ও ফলের দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে বেশ কয়েক জনকে আর্থিক জরিমানাও করা হয়। এছাড়া হোটেলে চিনির বস্তা খোলা অবস্থায় ও জাতীয় দৈনিকের কাগজ দিয়ে জিলাপি তৈরির সরঞ্জাম ঢেকে রাখার দায়ে জরিমানা করা হয়েছে।

আজ রবিবার ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে পরিচালিত হয়।

জানা গেছে, আজিমপুর ছাপড়া মসজিদের ‘সোহাগ’ ও ‘বিসমিল্লাহ’ নামক দুটি মাংসের দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করা ও অতিরিক্ত দামে (ডিএসসিসি নির্ধারিত গরুর মাংস ৫২৫ টাকার বদলে ৬০০ টাকায় বিক্রি করা) মাংস বিক্রি করার অপরাধে দোকান মালিকদের যথাক্রমে ১৫ হাজার ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এবং একই এলাকায় লাল মিয়ার শাহি বিরিয়ানির দোকানে জাতীয় দৈনিকের কাগজ দিয়ে জিলাপি তৈরির সরঞ্জাম ঢেকে রাখা, চিনির বস্তা খোলা রাখা এবং ফ্রিজ অপরিচ্ছন্ন থাকায় দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ফুটপাতের জায়গা দখল করে ফলের দোকান বসানো ও মূল্য তালিকা প্রদর্শন না করায় মোয়াজ্জেনের ফলের দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। মূল্য তালিকা না ঝুলিয়ে রাখায় বাহার সবজি ঘরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালিত হচ্ছে। ব্যবসায়ীদের নিয়ে মেয়র মহোদয় বৈঠক করে মূল্য নির্ধারণ করে দেয়াসহ বিভিন্ন নির্দেশনা প্রদান করা সত্ত্বেও অনেক ব্যবসায়ী তা মানছেন না। প্রথমবারের মতো কম জরিমানা করে তাদের সাবধান করা হচ্ছে। দ্বিতীয় দফায় একই অপরাধ করলে কঠোর শাস্তি দেয়া হবে বলে তিনি মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.