মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
গাসিকের ১৪ কর্মকর্তা-কর্মচারীকে শোকজ

গাসিকের ১৪ কর্মকর্তা-কর্মচারীকে শোকজ

মে ২১, ২০১৯

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশনের ১৪ কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ তারা নানা ধরণের দুর্নীতি ও অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়েছিলেন। এর আগে অভিযুক্তদেরকে মৌখিকভাবে সতর্ক করিছিলেন মেয়র মো. জাহাঙ্গীর আলম। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই ১৪ কর্মকর্তা-কর্মচারীকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও নেটিশে উল্লেখ করা হয়েছে।

আজ মঙ্গলবার নগর ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান মেয়র মো. জাহাঙ্গীর আলম।

গাসিক মেয়র বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের পর প্রথম সভায় সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা ও কর্মচারীদের কোনো প্রকার দুর্নীতি ও অনিয়মের সঙ্গে না জড়ানোর জন্য সতর্ক করা হয়েছিলো কিন্তু কিছু সংখ্যক কর্মকর্তা ও কর্মচারী সতর্ক করা সত্বেও নানা ধরনের দুর্নীতি ও অনিয়মের সঙ্গে নিজেদের জড়িয়ে ফেলেন। এবং গত সাত মাসেও তারা নিজেদের সংশোধন করতে পারেন নি। একারণে নাগরিকদের অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক ১৪ কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। এদের মধ্যে ৫ জন কর্মকর্তা ও ৯ জন কর্মচারী।

তিনি জানান, নোটিশ পাওয়া কর্মকর্তা-কর্মচারীদের নাম প্রকাশ না করলেও অভিযুক্তদের মধ্যে ইলেকট্রিক, লাইসেন্স, হিসাব, ট্যাক্স, প্রকৌশল, সড়ক বিভাগ ও বিভিন্ন ওয়ার্ডের বেশ কয়েকজন সচিব রয়েছেন। তিনি আরো বলেন, অভিযুক্তদেরকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশের জবাব দেয়ার জন্য বলা হয়েছে। এ সময়ের মধ্যে উপযুক্ত জবাব না দিতে পারলে তাদেরকে সাময়িক বরখাস্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.