বৃহস্পতিবার , ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত
অভিযোগ পেয়ে কমলাপুর স্টেশনে দুদকের অভিযান

অভিযোগ পেয়ে কমলাপুর স্টেশনে দুদকের অভিযান

মে ২২, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: অনলাইনে টিকিট পেতে ভোগান্তির অভিযোগ পেয়ে কমলাপুরে অনলাইন টিকিটিং সিস্টেমের সার্ভার রুমে অভিযান চালিয়েছে দুদকের বিশেষ একটি টিম। সংস্থাটির সহকারি পরিচালক আলমগীর হোসেনের নেতৃত্বে তিন সদস্যের এই টীম বিভিন্ন কাউন্টার ঘুরে দেখেন এবং টিকিট কিনতে আসা লোকজনের সাথে কথা বলেন।

বুধবার সকাল ১০টার দিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তিন সদস্যের একটি টিম কমলাপুরে যান।

এ বিষয়ে দুদকের উপ-সহকারী পরিচালক মনিরুল ইসলাম বলেন, আমরা টিকিট সংগ্রকারীদের কাছ থেকে অভিযোগ পেয়ে এসেছি। এখানে অনলাইন টিকিটিং সিস্টেমের সার্ভারের কর্মকর্তারা বলেছেন, সার্ভার ডাউন হয়ে যাচ্ছে। তাই টিকিট পেতে একটু সমস্যা হচ্ছে। সার্ভার ডেভেলেপমেন্টের কাজ চলছে।

দুদক টিমের অপর দুই সদস্য ছিলেন উপ সহকারি পরিচালক মনিরুল ইসলাম ও আফনান জান্নাত কেয়া। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তারা জানান, কমলাপুরে টিকিট বিক্রির প্রথম দিনেই আমরা বেশি কিছু অসঙ্গতি ধরতে পেরেছি। তবে আমরা এই অসঙ্গতিগুলো এখনি মিডিয়াতে বলবো না। আমাদের আরো কিছু কাজ আছে।

পরে সবগুলোকে একসাথে করেই রিপোর্ট আকারে দুদকে জমা দেব। অপর প্রশ্নের জবাবে জানানো হয়, দুদক চায় মানুষ যাতে নির্বিঘ্নে সেবা পায়। টিকিট কোনো অবস্থাতেই যেন কালোবাজারি না হয়। পর্যায়ক্রমে রাজধানীর রেলের টিকিট বিক্রির পাঁচটি কেন্দ্রেই দুদকের নজরদারি থাকবে বলেও তিনি জানান।

প্রসঙ্গত, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষকে স্বস্তি দিতে ট্রেনের অর্ধেক টিকিট অনলাইনে দেয়ার ঘোষণা দেয় বাংলাদেশ রেলওয়ে। এবং গত ২৮ এপ্রিল ‘রেলসেবা’ একটি অ্যাপ উদ্বোধন করেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

কিন্তু ‘সার্ভারে ত্রুটি’, ‘বিক্রি শুরুর আগেই টিকিট শেষ’, ‘টিকিট না দিয়েই টাকা কেটে রাখা’- প্রতিদিন এ ধরনের অসংখ্য অভিযোগ রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়েতে জমা পড়ছে। এসব অভিযোগের কোনো সুরাহা না করেই আজ শুরু হয় ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি।

আজ সকাল ৯টায় সার্ভারে ঢুকতে পারেননি অধিকাংশ গ্রাহক। আর যদিও কোনোভাবে প্রবেশ করা সম্ভব হচ্ছে সঙ্গে সঙ্গে সার্ভার থেকে জানানো হচ্ছে টিকিট নেই। আবার অনেকে টিকিটের জন্য টাকা দিচ্ছেন অথচ টিকিট পাচ্ছেন না। এর পর ৯টা ৩ মিনিটে সিট নির্বাচন করতে গেলে দেখায় কোনো সিট নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.