বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
দুদকের মামলায় কারাগারে নাগেশ্বরীর পৌর মেয়র

দুদকের মামলায় কারাগারে নাগেশ্বরীর পৌর মেয়র

মে ২২, ২০১৯

কুড়িগ্রাম প্রতিনিধি: ১৫ লাখ ৯৪ হাজার টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের করা মামলায় নাগেশ্বরী পৌরসভার মেয়র আব্দুর রহমান মিয়াকে কারাগারে পাঠিয়েছে কুড়িগ্রামের একটি আদালত। এর আগে হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিন শেষে নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন আব্দুর রহমান।

আজ বুধবার জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) আশিখুল কবিরের আদালতে জামিন আবেদন করা হলে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

দুদকের আইনজীবী এসএম আব্রাহাম লিংকন জানান, গত ১৪ মার্চ রংপুর দুর্নীতি দমন কমিশনের উপসহকারী পরিচালক নুর আলম ধারা-৪০৯ পেনাল কোড এবং দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ সনের ৫ (২) ধারায় ক্ষমতার অপব্যবহার পূর্বক নাগেশ্বরী হাসপাতালের পৌরকর বাবদ ১৫ লাখ ৯৪ হাজার টাকা সাময়িক আত্মসাতের অপরাধে নাগেশ্বরী থানায় একটি অভিযোগ করেন।

অভিযোগে উল্লেখ করা হয় নাগেশ্বরী পৌরমেয়র ২০১৩-১৪ ও ১৫ অর্থবছরে তিন দফায় নাগেশ্বরী হাসপাতাল থেকে প্রদানকৃত পৌরকর নাগেশ্বরী পৌরসভার হিসাব নম্বরে জমা প্রদান করেননি। দুদকে অভিযোগের পর নাগেশ্বরী পৌরসভা শিরোনামে সোনালী ব্যাংক শাখায় ১৫ লাখ ৯৪ হাজার টাকা জমা প্রদান করেন।

অনুসন্ধানে কমিশনের আইন অনুবিভাগের মতামত অনুযায়ী আত্মসাৎকৃত টাকা পরবর্তীতে ফেরত প্রদান করলেই অপরাধের দায় থেকে মুক্তি পাওয়া যায় না মর্মে প্রতীয়মান হওয়ায় নাগেশ^রী পৌরমেয়রের বিরুদ্ধে সাময়িক আত্মসাতের দায়ে মামলা করা হয়।

মামলাটিতে চার সপ্তাহের জন্য উচ্চ আদালত থেকে জামিন নেন মেয়র আব্দুর রহমান। পরে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে গেলে বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) আশিখুল কবির মেয়রের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুদকের পক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী এস এম আব্রাহাম লিংকন। আসামিপক্ষে আইনজীবী ছিলেন ফকরুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.