বৃহস্পতিবার , ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত
বিএনপি নেতা মোরশেদ খানের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

বিএনপি নেতা মোরশেদ খানের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

জুন ১১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সিটিসেলের নামে ব্যাংক থেকে ঋণ নিয়ে ৩৮৩ কোটি টাকা আত্মসাতের মামলায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বিএনপি নেতা এম মোরশেদ খানের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার পুলিশের বিশেষ শাখার পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাবর মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলমের স্বাক্ষরিত এক চিঠিতে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়।

এতে বলা হয়, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি (এম মোরশেদ খান) সপরিবারে দেশ ত্যাগ করে অন্য দেশে যাওয়ার চেষ্টা করছেন বলে সূত্রে জানা গেছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে অভিযোগ সংশ্লিষ্ট ওই ব্যক্তির বিদেশ গমন রহিত করা আবশ্যক।

২০১৭ সালের ২৮ জুন রাজধানীর বনানী থানায় দুদকের করা এ মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মোরশেদ খান, তার স্ত্রী নাছরিন খান, সিটিসেলের এমডি মেহবুব চৌধুরীসহ মোট ১৬ জনকে আসামি করা হয়।

সিটিসেলের নামে এবি ব্যাংক থেকে অনিয়মের মাধ্যমে ৩৮৩ কোটি ২২ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগ আনা হয় আসামিদের বিরুদ্ধে।

মোবাইল ফোন অপারেটর সিটিসেলের মূল কোম্পানির নাম প্যাসিফিক টেলিকম বাংলাদেশ লিমিটেড (পিবিটিএল)। এম মোরশেদ খান এর চেয়ারম্যান, তার স্ত্রী নাছরিন খানও একজন পরিচালক। মোরশেদ খান এবি ব্যাংকেরও চেয়ারম্যান ছিলেন।

বাংলাদেশের প্রথম টেলিকম অপারেটর সিটিসেল ২০১৬ সালে দেনার দায়ে বন্ধ হয়ে যায়। এরপর উচ্চ আদালতের দ্বারস্থ হয়ে কয়েক দফা মোবাইল কোম্পানি চালু করার উদ্যোগ নিয়েও সফল হননি তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.