সোমবার , ৯ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
রূপপুরের বালিশকাণ্ড, তদন্ত প্রতিবেদন ৩০ জুনের মধ্যে: গণপূর্তমন্ত্রী

রূপপুরের বালিশকাণ্ড, তদন্ত প্রতিবেদন ৩০ জুনের মধ্যে: গণপূর্তমন্ত্রী

June 23, 2019

নিজস্ব প্রতিবেদক: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম একথা জানিয়েছেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় নির্মাণাধীন ভবনে আসবাবপত্রসহ অন্যান্য আনুষঙ্গিক কাজে অনিয়মের অভিযোগে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন ৩০ জুনের মধ্যে পাওয়া যাবে।

রবিবার (২৩ জুন) দুপুরে শুদ্ধাচার পুরস্কার ২০১৭-১৮ সনদপত্র বিতরণ অনুষ্ঠানে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, বিষয়টি একটু গভীরে গিয়ে আমরা তদন্ত করতে চাচ্ছি, দায়সারাভাবে নয়। আমরা ৩০ দিন সময় বাড়িয়েছি। রিপোর্ট পাওয়ার পরে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। আমরা রিপোর্ট প্রকাশের প্র্যাকটিস করছি। আশা করি, ৩০ জুন রিপোর্ট পেয়ে যাবো। এরপর এফআর টাওয়ারের মতো রিপোর্টটা সবার সামনে প্রকাশ করবো। কিছুই আর গোপন থাকবে না।

তিনি বলেন, এফআর টাওয়েরের ঘটনায় রাজউক ৬২ জনকে দোষী করে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছে। রূপপুরের ঘটনায় যাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যাবে, অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রিপোর্টের ভেতরই তদন্ত প্রতিবেদন সীমাবদ্ধ থাকবে না।

রূপপুরের ঘটনায় অভিযোগ তদন্তে মন্ত্রণালয় ও গণপূর্ত অধিদফতর আলাদা দু’টি কমিটি গঠন করে। একইসঙ্গে অভিযোগ যাচাইয়ে দুই তদন্ত কমিটির কোনও প্রতিবেদন না দেওয়া পর্যন্ত সংশ্লিষ্ট ঠিকাদারকে সব ধরনের অর্থ দেওয়া বন্ধ রাখতে নির্দেশ দেয় মস্ত্রণালয়।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.