মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
রিফাত হত্যার ১৩ আসামি শনাক্ত, গ্রেফতারে রেড এলার্ট: স্বরাষ্ট্রমন্ত্রী

রিফাত হত্যার ১৩ আসামি শনাক্ত, গ্রেফতারে রেড এলার্ট: স্বরাষ্ট্রমন্ত্রী

জুন ২৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, বরগুনায় প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় ১৩ জন আসামিকে শনাক্ত করা হয়েছে। এরইমধ্যে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ শুক্রবার পুরাতন কেন্দ্রীয় কারাগারের ‘ইতিহাস, ঐতিহাসিক ভবন সংরক্ষণ ও পারিপার্শ্বিক উন্নয়ন’ শীর্ষক প্রকল্প কাজের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রিফাতকে কুপিয়ে হত্যা করে এক নির্মম ও বর্বর ঘটনা ঘটিয়েছে খুনিরা। এর সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না। এটি একটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। সব অপরাধীকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, পুলিশ আসামিদের গ্রেফতার করতে তৎপরতা চালাচ্ছে। এরইমধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে পুলিশ অপরাধীদের ধরতে কাজ শুরু করে। ১০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশের দক্ষতায় পার্থক্য আছে।

আসামিদের ধরতে পুলিশের রেড এলার্ট

এদিকে, বরগুনায় প্রকাশ্যে দিবালোকে রিফাত শরীফ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের ধরতে আন্তর্জাতিক বিমানবন্দর, স্থল ও নৌ-বন্দরসহ সব জায়গায় পুলিশ সদর দপ্তর সর্বোচ্চ সতর্কতা (রেড এলার্ট) জারি করেছে।

পুলিশ সদর দপ্তরের এআইজি মিডিয়া মো. সোহেল রানা এক খুদে বার্তায় জানান, ‘বরগুনায় স্ত্রীর সামনে স্বামীকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার ঘটনাটিকে সর্বোচ্চ গুরুত্বের সাথে নিয়েছে বাংলাদেশ পুলিশ। এরইমধ্যে ঘটনার সাথে জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। আসামিরা যেনো দেশ ত্যাগ করতে না পারে সেজন্য সকল বিমানবন্দর, স্থলবন্দর ও নৌ-বন্দর সমূহকে নির্দেশনা দেয়া হয়েছে।

আসামিদেরকে গ্রেফতারের লক্ষ্যে জেলা পুলিশের পাশাপাশি পিবিআই,সিআইড র‌্যাব এবং ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট কাজ করছে। আশা করছি সকল আসামিকে দ্রুত আইনের আওতায় আনা সম্ভব হবে। একইসাথে অভিযুক্তদের বিষয়ে কোন তথ্য থাকলে তা পুলিশকে জানাতে অনুরোধ করা হয়েছে।

​এর আগে গতকাল হত্যাকারীরা যাতে দেশ ছাড়তে না পারে সে জন্যে সরকারকে সীমান্তে রেড এলার্ট ঘোষণা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। গেলো ২৬ জুন বুধবার বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্য দিবালোকে পথচারীদের উপস্থিতিতে স্ত্রীর সামনে শাহ নেয়াজ রিফাত শরীফ নামের এক যুবককে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.