মঙ্গলবার , ১৬ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত
স্বামী-স্ত্রী পরিচয়ে প্রতারণা করছেন শিউলি ও এলিও

স্বামী-স্ত্রী পরিচয়ে প্রতারণা করছেন শিউলি ও এলিও

জুলাই ৬, ২০১৯

বিডিলনিউজ ডেস্ক: নাম এলিও সরকার। ধর্মে একজন খৃষ্টান। তিনি একজন মুসলিম নারীকে বিয়ে করেন যার নাম সাধীন আরা শিউলি। একটি সূত্রে জানায় সাধীন আরা শিউলি এর স্বামী বাংলাদেশ রেলওয়েতে ড্রাইভার হিসেবে চাকুরি করতেন। সেই স্বামী বেশ কয়েক বছর আগে কমলাপুর থেকে ময়মনসিংহ ট্রেন নিয়ে গেলে পরদিন সে মারা যায়। এরপর তিনি খৃষ্টানধর্মী এলিও সরকারের সাথে স্বামী-স্ত্রী হিসেবে দীর্ঘ প্রায় ৫/৬ বছর কাওলায় বসবাস করে আসছেন। জাতীয় পরিচয়পত্র (৫৯৮২৬৬৩৪৬৯) থেকে জানা যায় এলিও সরকারের স্থায়ী ঠিকানা ৮৭, উত্তর বনিকপাড়া, মেই রোড, ডাকঘর, কুয়েট, ৯২০৩ দৌলতপুর, খুলনা।

অভিযোগ রয়েছে তিনি তার পরিচয় গোপন করে যে ঠিকানা ব্যবহার করছেন সেখানে তার প্রথম স্ত্রী লাকী ও তার দুই মেয়েকে নিয়ে থাকেন। তার প্রকৃত ঠিকানা খুলনা মোংল্লা সরকার বাড়ি, তার পিতার নাম সুবোল সরকার, মাতার নাম আভা সরকার।

এলিও সরকার দীর্ঘ দিন যাবত গ্রাম থেকে হাবাগোবা সাধারণ পরিবারের ছেলেদের চাকুরী দেয়ার কথা বলে মোঠা অংকের টাকা হাতিয়ে নেন। গত কিছুদিন পূর্বে কাওলার একটি অনলাইন পত্রিকার অফিসে রাত ১২টা পর্যন্ত দেন দরবার হয় সেনাবাহীনীতে চাকুরী দেওয়ার নাম করে ঘুষের টাকা নেওয়ার ব্যপারে। সেখানে তার কনিষ্ট সহযোগী ফজলু সহ ৭/৮ জন মিলে রাত্রের বেলায় এ নিয়ে অনেক জগড়াও হয়। জিডি ক্রাইম অনুসন্ধান নিউজ এর মহাব্যবস্থাপক বরাবর গত ১৪/০১/২০১৯ ইং তারিখে উক্ত পত্রিকার ব্যবস্থপনা সম্পাদক-এর দেওয়া এক লিখিত অভিযোগে দেখা গেছে তিনি উত্তরা নবাব হাবিবুল্লাহ কলেজে দ্বাদশ শ্রেনীর পরীক্ষায় যারা পাস করতে পারে নাই তাদের ফরম পুরণ করার কথা বলে প্রত্যেকের কাছ থেকে ৯০০০ টাকা করে নিয়েছেন। কিন্তু ফরম পূরণ করে দিতে পারে নাই। এবং যারা তাকে টাকা দিয়েছে তাদের টাকাও ফেরত দিচ্ছে না। টাকা ফেরত চাইলে তিনি বিভিন্ন ভাবে টালবাহানা ও হুমকি ধামকি দিচ্ছেন বলে অভিযোগ রয়েছে। এসব কারনে তাকে জিডি ক্রাইম অনুসন্ধান নিউজ থেকে তাকে বের করে দেয়া হয়েছে।

সে বিভিন্ন জায়গায় দুর্নীতি রিপোর্ট ২৪ ডট কম এর সম্পাদক হিসেবে নিজেকে পরিচয় দেন। এবিষয়ে দুর্নীতি রিপোর্ট ২৪ ডট কম এর প্রকাশক আমিনুল ইসলাম শাহীন এর নিকট জানতে চাইলে তিনি বলেন এলিও সরকার কিছুদিন আমার পত্রিকার সম্পাদক হিসেবে কাজ করেছিলেন। দেশের বিভিন্ন জেলায় প্রতিনিধিদের কাছে থেকে আইডি কার্ড দেয়ার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগের ভিত্তিতে তাকে পত্রিকা থেকে বহিস্কার করা হয়েছে।

সাধীন আরা শিউলি এলিও সরকারের দ্বিতীয় স্ত্রী হিসেবে দীর্ঘ ৫/৬ মাস কাওলার জমিদার বাড়ির আলামিনের বাড়ির গেটের দক্ষিন পাশের রুমে ভাড়া ছিলেন। বর্তমানে সেখান থেকে বের হয়ে তার দক্ষিন পাশে জমিদারের বাড়ির ৬ তলার ছাদের উপর সিঙ্গেল একটি রুমে সাধীন আরা শিউলি ও এলিও স্বামী-স্ত্রীর পরিচয়ে দীর্ঘ দিন যাবত ভাড়ায় আছেন বলে এলিওর সহযোগী ফজলু জানিয়েছেন।

কাউলার শামসুল হক মাদরাসার সামনের দোকানদারদের কাছ থেকে জানা যায় তারা স্বামী-স্ত্রী হিসেবে প্রায় সময় সকাল-বিকেল কাওলা মন্দিরের পাশের ট্রান্সমিটার সংলগ্ন মাঠে পায়চারি করে বেড়ায়।

আরো জানা গেছে, সাধীন আরা শিউলি তার সাবে স্বামীর মৃত্যুর পর পরই এলিওকে বিয়ে করলেও পরিচয় গোপন রেখে রেলওয়ে বিভাগের চোখে ধুলো দিয়ে প্রতিমাসে মৃত স্বামীর নামে পেনশনের টাকা তুলছেন।

এ ব্যাপারে এলিওর বক্তব্য নেয়ার জন্য তার মুঠোফোনে যোগাযোগ করলে তিনি তাৎক্ষনিক কোন বক্তব্য দেয়নি। পরে বক্তব্য দিবেন বলে জানান। এবং তার কথিত স্ত্রী সাধীন আরা শিউলি‘র মুঠোফোনে যোগাযোগ করলে তিনি এ প্রতিবেদকের পরিচয় পাওয়ার পরই ফোন রেখে দেন। পুণরায় ফোন করলে তিনি তা আর রিসিভ করেন নি। এলিওর খুলনার গ্রামের বাড়ি এবং তার কথিত স্ত্রী সাধীন আরা শিউলি‘র কুমিল্লার গ্রামের বাড়িতে অনুসন্ধান চলমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.