শুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
ডিসিদের জন্য বিশেষ ফোর্স প্রয়োজন নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

ডিসিদের জন্য বিশেষ ফোর্স প্রয়োজন নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

জুলাই ১৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জেলার আইনশৃঙ্খলা বাহিনী ডিসিদের সঙ্গে পরামর্শ করে একযোগে কাজ করে থাকে। যেকারণে, জেলা প্রশাসকদের (ডিসি) জন্য বিশেষ ফোর্সের প্রয়োজন নেই।

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) সচিবালয়ের মন্ত্রিসভা কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের পঞ্চম দিনের দ্বিতীয় কার্য অধিবেশনে ডিসিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী। বৈঠকে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডিসি সম্মেলন প্রতিবছরই হয়। তারা দায়িত্ব পালন করতে গেলে জেলায় কী কী সমস্যা হয় তা প্রধানমন্ত্রীকে জানান। বৈঠকে স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য ডিসিদের বলা হয়েছে।

তিনি বলেন, আমার গ্রাম আমার শহর আমাদের নির্বাচনি ওয়াদা। এটি বাস্তবায়নের জন্য ডিসিদের বলেছি। মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কথা বলেছি। সন্ত্রাস, জঙ্গিবাদ চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়, সে বিষয়ে উদ্যোগ নিতে বলেছি। মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বাড়াতে বলেছি।

প্রসঙ্গত, ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নিরাপত্তার স্বার্থে একটি বিশেষায়িত পুলিশ ফোর্স নিয়োগসহ ১৬টি প্রস্তাব দিয়েছেন জেলা প্রশাসকরা (ডিসি)। রবিবার (১৪ জুলাই) থেকে সচিবালয়ে শুরু হয়েছে জেলা প্রশাসক সম্মেলন। আজ এ সম্মেলন শেষ হবে। জেলা প্রশাসকদের এ সম্মেলন সামনে রেখে সারাদেশের জেলা প্রশাসকরা মন্ত্রিপরিষদ বিভাগে ৩৩৩টি প্রস্তাবনা দিয়েছেন, যেসব প্রস্তাবনা নিয়ে জেলা প্রশাসক সম্মেলনে আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.