রবিবার , ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত
রাজশাহীতে স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসি

রাজশাহীতে স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসি

জুলাই ১৮, ২০১৯

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে স্ত্রীকে প্রকাশ্যে গলা কেটে হত্যা মামলায় স্বামী আয়নাল হককে (৩০) ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ফাঁসিরদণ্ডপ্রাপ্ত আয়নাল হক রাজশাহী মহানগরীর উপকণ্ঠ পবা উপজেলার বায়া ভোলাবাড়ি গ্রামের একরাম আলীর ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজশাহী মহানগর দায়রা ও জজ আদালতের বিচারক ওএইচএম ইলিয়াস হোসাইন এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ১৭ এপ্রিল সকালে পারিবারিক কলহের জের ধরে বাড়ির সামনে আয়নাল প্রকাশ্যে তার স্ত্রী সাফিয়া খাতুন ওরফে বুলবুলিকে (২৫) গলা কেটে হত্যা করেন। ঘটনার পর সেদিনই পুলিশ তাকে গ্রেফতার করে। এ নিয়ে রাজশাহী মহানগরীর শাহমখদুম থানায় আয়নালের বিরুদ্ধে হত্যা মামলা করেন বুলবুলির বাবা জয়নাল আলী।

মামলায় ২০ জনকে সাক্ষী করা হয়েছিল। আদালত তাদের সবার সাক্ষ্যগ্রহণ করেছেন। এর পর বৃহস্পতিবার এ রায় ঘোষণা করা হলো।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুস সালাম জানান, আসামি আয়নাল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন। তা ছাড়া ঘটনাটি ঘটেছিল প্রকাশ্যে। সাক্ষীরা সাক্ষ্য দিয়েছেন। এর ভিত্তিতে আদালত তাকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন। এ রায়ে তিনি সন্তুষ্ট। আসামি অবশ্য এ রায়ের বিরুদ্ধে সাত দিনের মধ্যে উচ্চ আদালতে আপিল করতে পারবেন।

আয়নালের মা শাহেদা বেগম দাবি করেন, তার ছেলে মানসিক ভারসাম্যহীন। তিনি শ্রমিকের কাজ করতেন। মানসিক ভারসাম্যহীনতার কারণে আয়নাল একদিন কাজে গিয়ে চার দিন বসে থাকতেন। আর সারাক্ষণ বাড়িতে বক বক করতেন। এ রায়ে তিনি অসস্তুষ্ট। ছেলের সাজা কমানোর জন্য তারা উচ্চ আদালতে আপিল করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.