রবিবার , ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত
প্রিয়া সাহা দেশে ফিরলেই জিজ্ঞাসাবাদ করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রিয়া সাহা দেশে ফিরলেই জিজ্ঞাসাবাদ করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

জুলাই ২০, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি আমাদের প্রিয়নেতা জাতির জনক বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ তৈরির যে স্বপ্ন দেখতেন সেটি নির্মাণ করতে আমরা সফল হয়েছি। আজ সংখ্যালঘু সম্প্রদায় আমাদের উপর পুরোপুরি আস্থাশীল। যার কারণে তাদের সংখ্যা এখন বেড়েসংখ্যালঘুদের সংখ্যা ৮+ থেকে এখন ১০+ হয়েছে। প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন বলে উল্লেখ করে তিনি জানিয়েছেন, প্রিয়া সাহা দেশে ফিরলেই তাকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

আজ শনিবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রিয়া সাহা যে অভিযোগ করেছেন, তেমন কিছু ঘটছে বলে আমার জানা নেই। এটা নিশ্চয়ই কোনও চক্রান্ত, এটা উদ্দেশ্যমূলক বলেই আমার মনে হয়।

মন্ত্রী বলেন, বাংলাদেশের কোনও মানুষই সংখ্যালঘুদের প্রতি নির্যাতন বিশ্বাস করবে নাম, করেও না। কারণ, এদেশ অসাম্প্রদায়িক চেতনার। প্রধানমন্ত্রীর কঠোর পরিশ্রমের কারণে দেশ আজ এপর্যায়ে এসেছে, যা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল।

এদিকে গত বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কার্যালয় হোয়াইট হাউসে ধর্মীয় নিপীড়নের শিকার হওয়া ১৯টি দেশের ২৭ জন ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওই সাক্ষাৎকালে ট্রাম্পের কাছে নিজের দেশ সম্পর্কে ‘ভয়ঙ্কর’ অভিযোগ করেন প্রিয়া।

তিনি ট্রাম্পকে বলেন, ‘স্যার, আমি বাংলাদেশ থেকে এসেছি। সেখানে ৩৭ মিলিয়ন হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান বিলীন হয়ে গেছে। দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা বাংলাদেশেই থাকতে চাই। সেখানে এখনো ১৮ মিলিয়ন সংখ্যালঘু মানুষ রয়েছে। আমার অনুরোধ, দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশ ছাড়তে চাই না। শুধু থাকার জন্য সাহায্য করুন। প্রিয়া সাহা আরও বলেন, আমি আমার ঘরবাড়ি হারিয়েছি, তারা আমার ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছে। তারা আমার জমিজমা দখল করে নিয়েছে। কিন্তু তারা (প্রশাসনবা সরকার) কোনো ব্যবস্থা গ্রহণ করেনি এখন পর্যন্ত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.