সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
শোক দিবসে ঢাকাজুড়ে কঠোর নিরাপত্তা: ডিএমপি কমিশনার

শোক দিবসে ঢাকাজুড়ে কঠোর নিরাপত্তা: ডিএমপি কমিশনার

আগস্ট ১৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানী জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

বুধবার (১৪ আগস্ট) সকালে ধানমন্ডি ৩২ নম্বরের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করার পর তিনি সাংবাদিকদের এই কথা বলেন।

ধানমন্ডি ৩২ ছাড়াও বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করার জন্য প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ভিআইপিদের শ্রদ্ধা নিবেদন করার শেষে উন্মুক্ত থাকবে সাধারণ মানুষের জন্য। শ্রদ্ধা নিবেদন করতে আসা সাধারণ জনগণ পুলিশকে সব ধরনের সহযোগিতা করতে আহ্বান জানান তিনি।

এলাকাগুলোতে সব রকমের গাড়ি চলাচল সীমিত এবং পার্কিং নিষিদ্ধ করা হয়েছে। যেহেতু সমগ্র মহানগরে বিভিন্ন ধরনের কর্মসূচি থাকবে, সেখানেও আয়োজকদের সাথে সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান আছাদুজ্জামান মিয়া।

আরো এক মাস স্বপদে থাকছে ডিএমপি কমিশনার

চাকরির মেয়াদ শেষ হলেও সরকার আরো এক মাসের জন্য স্বপদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকালে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সেখানে আগামী ১৪ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত আছাদুজ্জামান মিয়া স্বপদে বহাল থাকবেন বলে জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস ক্যাডারের কর্মকর্তা মো. আছাদুজ্জামান মিয়াকে তার অবসর-উত্তর ছুটি বাতিলের শর্তে- আগামী ১৪ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত কিংবা যোগদানের তারিখ থেকে এক মাস (৩০ দিন) মেয়াদে ডিএমপির কমিশনার পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

১৯৬০ সালের ১৪ আগস্ট, ফরিদপুরের আলফাডাঙ্গায় জন্ম নেন আছাদুজ্জামান মিয়া। ১৯৮৮ সালের ১৫ ফেব্রুয়ারি, সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশ বাহিনীতে যোগ দেন তিনি।

সিলেট, সুনামগঞ্জ, পাবনা ও টাঙ্গাইলসহ বিভিন্ন বিভাগের বিভিন্ন জেলা এবং রেঞ্জে দায়িত্ব পালন করার পর হাইওয়ে পুলিশের ডিআইজিও হন তিনি। ২০১৫ সালের ৭ জানুয়ারি, ডিএমপি কমিশনার পদে যোগ দেন এই পুলিশ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.