সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
লালবাগে কারখানায় আগুন; তদন্তে তিন সদস্যের কমিটি

লালবাগে কারখানায় আগুন; তদন্তে তিন সদস্যের কমিটি

আগস্ট ১৫, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর লালবাগে পোস্তা ওয়াটার ওয়ার্ক্স রোড এলাকায় একটি ভবনে অবস্থিত পলিথিন কারখানায় আগুন লাগার ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।

আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে এই কমিটি গঠন করা হয়।

কমিটির প্রধান করা হয়েছে- ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (অপারেশন) দীলিপ কুমার ঘোষকে, সহকারী পরিচালক (এডি) আব্দুল হালিম ও উপ-সহকারী পরিচালক (ডিএডি) নিউটন দাসকে কমিটির সদস্য করা হয়। কমিটিকে ৫ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দেয়ার সময়সীমা বেধে দেয়া হয়েছে।

এর আগে রাজধানীর লালবাগে পোস্তা ওয়াটার ওয়ার্ক্স রোড এলাকার একটি ভবনে অবস্থিত পলিথিন কারখানায় অগ্নিকাণ্ড ঘটে। বুধবার রাত পৌনে ১১টার দিকে এ আগুন লাগার ঘটনার খবর পেয়ে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছায়, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট কাজ করে এবং ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন উদ্ধারকর্মীরা।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণকক্ষের কর্তব্যরত কর্মকর্তা এরশাদ জানান, পোস্তায় রাত পৌনে ১১টার দিকে একটি ভবনে অবস্থিত একটি জুতোর কারখানা, একটি পলিথিন কারখানা ও একটি আবাসিক বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট সেখানে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় দুই ঘণ্টা কাজ করে আগুন অনেকটা কমিয়ে আনতে সক্ষম হয়।

স্থানীয়দের কেউ কেউ দাবি করছেন, আগুনের সূত্রপাত ট্রান্সফরমার থেকেই হয়েছে বলে তাদের ধারণা। তবে যেখান থেকেই আগুন লাগুক, জুতা ও পলিথিন কারখানায় দাহ্য পদার্থের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে জানিয়েছেন উদ্ধার কাজে নিয়োজিত ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাসেল শিকদার।

হতাহতের বিষয়ে রাসেল শিকদার বলেন, ঈদের ছুটি থাকায় ওই ভবনে কেউ অবস্থান করছিল না। তাই এ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর আমরা পাইনি।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সোহরাব হোসেন বলেন, এখন পর্যন্ত আমরা কোনো ধরনের আহত কিংবা নিহতের কোন খবর পাইনি। যেহেতু এটা একতলা টিনশেড বাড়ি ছিলো এবং ঈদের ছুটি ছিলো তাই এখানে বড় ধরণের কোন ক্ষয়ক্ষতির আশংকাও নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.