মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
সম্রাটকে ২৪ ঘণ্টা সময় দিলো আইন প্রয়োগকারী সংস্থা

সম্রাটকে ২৪ ঘণ্টা সময় দিলো আইন প্রয়োগকারী সংস্থা

September 24, 2019

নিজস্ব প্রতিবেদক: যুবলীগের ঢাকা দক্ষিণ মহানগরের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে আইন প্রয়োগকারী সংস্থা। এই ২৪ ঘণ্টার মধ্যে তাকে স্বেচ্ছায় নিকটস্থ থানায় আত্মসমর্পণ করতে বলা হয়েছে। অন্যথায় তাকে গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করা হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং আইন প্রয়োগকারী সংস্থার দায়িত্বশীল সূত্রগুলো এই তথ্য নিশ্চিত করেছে।

ইতোমধ্যে সম্রাটের ব্যাংক অ্যাকাউন্টের হিসাব নেয়া হয়েছে। তার বিদেশ গমনের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অভিযোগ ওঠার পর থেকেই সম্রাট কাকরাইলের ভূইয়া ম্যানশনে নেতাকর্মী পরিবেষ্টিত অবস্থায় অবস্থান করছেন।

যুবলীগের একাধিক নেতা জানিয়েছেন, গত ৫দিন ধরেই তিনি ওই ভূইয়া ম্যানশনে অবস্থান করছেন। আইন প্রয়োগকারী সংস্থা গতকাল সোমবার থেকেই তার সঙ্গে যোগাযোগ স্থাপন করেছে।

সংস্থাগুলো বলছে যে, ভূইয়া ম্যানশন থেকে তাকে গ্রেফতার করা কোনো বিষয় নয়। কিন্তু এরপরে যদি কোনো অনভিপ্রেত পরিস্থিতির সৃষ্টি হয় তবে, নেতাকর্মীরা যদি কোনো পরিস্থিতি তৈরি করে তাহলে আইন প্রয়োগকারী সংস্থার কঠোর অবস্থানে যাবে। সেটা সরকারের ভাবমূর্তির জন্য ইতিবাচক হবে না। যুবলীগের এসব কর্মীরা যদি আইন প্রয়োগকারী সংস্থাকে চ্যালেঞ্জ করে, পুরো বিষয়টি তখন অন্যদিকে মোড় নিতে পারে।

সার্বিক বিবেচনায় সম্রাটকে গ্রেফতারের একটি শান্তিপূর্ণ সমাধানের পথ খুঁজছে আইন প্রয়োগকারী সংস্থা। এজন্যই তাকে আলটিমেটাম দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে যদি সে আত্মসমর্পণ না করে তবে সম্রাটকে গ্রেফতারের জন্য ভূইয়া ম্যানশনে আইন প্রয়োগকারী সংস্থা অভিযান পরিচালনা করবে।

প্রসঙ্গত, আইন প্রয়োগকারী সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে যে, সম্রাটের অবস্থান, তিনি কার কার সঙ্গে কথা বলছেন সবকিছুই আইন প্রয়োগকারী সংস্থার নখদর্পণে রয়েছে। কাজেই তার পালিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।

 

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.