রবিবার , ৮ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
স্টামফোর্ডের ৪১ শিক্ষার্থীকে বার কাউন্সিল পরীক্ষায় সুযোগের নির্দেশ

স্টামফোর্ডের ৪১ শিক্ষার্থীকে বার কাউন্সিল পরীক্ষায় সুযোগের নির্দেশ

September 30, 2019

নিজস্ব প্রতিবেদক: স্টামফোর্ড ইউনিভার্সিটির আইন বিষয়ে উত্তীর্ণ হওয়া ৪১ শিক্ষার্থীকে বার কাউন্সিলের এনরোলমেন্ট পরীক্ষায় অংশ নিতে রেজিস্ট্রেশন কার্ড দেয়া এবং ফরম পূরণের অনুমতি দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে রিট আবেদনকারীদের রেজিস্ট্রেশন কার্ড দিতে এবং ৩ অক্টোবরের মধ্যে (ফরম পূরণের শেষ দিন) ফরম পূরণের অনুমতি দিতে কেন নির্দেশনা দেয়া হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

রিটে আইন সচিব, শিক্ষা সচিব, বাংলাদেশ বার কাউন্সিল (পক্ষে ভাইস চেয়ারম্যান), বার কাউন্সিলের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সচিব, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, স্টামফোর্ড ইউনিভার্সিটির (পক্ষে উপাচার্য)কে বিবাদী করা হয়েছে।

আজ সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এসএম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এএম আমিন উদ্দিন। সঙ্গে ছিলেন আইনজীবী এবিএম শাহজাহান আকন্দ (মাসুম)।

পরে এবিএম শাহজাহান আকন্দ জানান, রেজিস্ট্রেশন কার্ড দেয়া এবং ফরম পূরণের অনুমতি দিতে নির্দেশ দিয়ে রুল জারি করেছেন আদালত। রুলে ২২ নভেম্বর অনুষ্ঠিতব্য বার কাউন্সিলের এনরোলমেন্ট পরীক্ষায় অংশ নিতে কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত হবে না, একই সঙ্গে রিট আবেদনকারীদের রেজিস্ট্রেশন কার্ড দিতে এবং ৩ অক্টোবরের মধ্যে (ফরম পূরণের শেষ দিন) ফরম পূরণের অনুমতি দিতে কেন নির্দেশনা দেয়া হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

এর আগে বার কাউন্সিল পরীক্ষায় অংশ নেয়ার জন্য রেজিস্ট্রেশন কার্ড ও ফরম পূরণের সুযোগ দেয়ার নির্দেশনা চেয়ে স্টামফোর্ড ইউনিভার্সিটির আইন বিভাগ থেকে উত্তীর্ণ হওয়া ৪১ শিক্ষার্থী হাইকোর্টে রিট করেন।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.