রবিবার , ২০ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত
শিগগিরই খালেদা জিয়ার জামিন আবেদন: আইনজীবী

শিগগিরই খালেদা জিয়ার জামিন আবেদন: আইনজীবী

অক্টোবর ৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন জানিয়েছেন, আমরা শিগগিরই খালেদা জিয়ার জামিন আবেদন নিয়ে আবার আদালতের দ্বারস্থ হব। জামিন পাওয়া খালেদা জিয়ার অধিকার, প্যারোলে নয়, তিনি জামিনের হকদার। আদালতের জামিনের মাধ্যমেই তার মুক্তি হতে হবে।

আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বার ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবেদীন বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশে ৩৭টি মামলা দায়ের করা হয়েছে। এর মাঝে তিনি দু’টি মামলায় (জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট) জামিন পেলেই তার কারামুক্তি মিলবে। যে দুই মামলায় তিনি কারাবন্দী আছেন, সেসব মামলায়ও তিনি নির্দোষ। সরকার রাজনৈতিক উদ্দেশে খালেদা জিয়াকে জনগণ থেকে বিছিন্ন করে রাখতেই কারাবন্দী রেখেছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যখনই আমরা খালেদা জিয়ার জামিন আবেদন নিয়ে আদালতে গিয়েছি, তখনই রাষ্ট্রপক্ষ জামিনের বিরুদ্ধে আপত্তি জানিয়েছে। আমরা রাষ্ট্রের প্রধান আইন কর্মকতার কাছে আহবান জানাব, আগামী দিনে যেন তারা খালেদা জিয়ার জামিন নিয়ে আপত্তি না জানান।

কাবাবন্দি খালেদা জিয়ার জামিনে মুক্তি নিয়ে দুদিন ধরে বেশ আলোচনা চলছে। বিএনপির সংসদ সদস্যরা বিএসএমএমইউতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে জানিয়েছেন, জামিন পেলে বিদেশ যাবেন খালেদা জিয়া। পরে বিএনপির সংসদ সদস্য হারুন অর রশিদ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে এ বিষয়ে প্রধামন্ত্রীর দৃষ্টি কামনা করেন। এমতাবস্থায় খালেদা জিয়ার আইনজীবী আজ জামিনেই তার মুক্তি কামনা করলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন আইনজীবী রফিকুল হক তালুকদার রাজা, গাজী কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.