রবিবার , ২০ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক কমিটি ঘোষণা

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক কমিটি ঘোষণা

অক্টোবর ৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। সিনিয়র আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেনকে আহবায়ক এবং সাবেক ছাত্রনেতা ও আইনজীবী ফজলুর রহমানকে সদস্য সচিব করে ১৭৯ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়। এ আহবায়ক কমিটি আগামী ৯০ দিনের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।

গতকাল বৃহস্পতিবার রাতে বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আহবায়ক খন্দকার মাহবুব হোসেন বিএনপির ভাইস চেয়ারম্যান। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির চারবারের নির্বাচিত সাবেক সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান। সদস্য সচিব ফজলুর রহমান দলের চেয়ারপারসনের উপদেষ্টা ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি।

গত প্রায় এক দশক জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি পদে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার রফিকুল ইসলাম মিয়া ও মহাসচিব পদে দলের যুগ্ম মহাসচিব ব্যরিস্টার মাহবুবউদ্দিন খোকন দায়িত্ব পালন করে আসছিলেন।

এর মধ্যে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বয়সের ভারে ন্যুব্জ। তিনি স্থায়ী কমিটির বৈঠকেই নিয়মিত থাকেন না। আর ব্যরিস্টার খোকন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক। তাকে দলের কাজ এবং খালেদা জিয়ার মামলা নিয়ে ব্যস্ত থাকতে হয়। একারণে সভাপতি ও সম্পাদকের অসুস্থতা ও ব্যস্ততায় ঝিমিয়ে পড়ায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম পুনর্গঠনের দাবি করে আসছিলেন বিএনপিপন্থী আইনজীবীরা।

চলতি বছর ৩১শে জানুয়ারি দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারকে আইনজীবী ফোরামের নতুন কমিটির জন্য আহবায়ক করা হলেও তিনি ব্যর্থ হন। এ অবস্থায় খন্দকার মাহবুব হোসেন ও ফজলুর রহমানের নেতৃত্বে নতুন পূর্ণাঙ্গ আহবায়ক কমিটির ঘোষণা করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.