বৃহস্পতিবার , ৫ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
আবরারের হত্যাকারীদেরকে উপযুক্ত শাস্তি দেয়া হবে: আইনমন্ত্রী

আবরারের হত্যাকারীদেরকে উপযুক্ত শাস্তি দেয়া হবে: আইনমন্ত্রী

October 8, 2019

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনা অত্যন্ত দুঃখজনক এবং মর্মান্তিক। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের উদ্দেশ্য যা-ই থাকুক না কেন তাদের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে এবং উপযুক্ত শাস্তি দেয়া হবে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন চত্বরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন।

আবরার হত্যাকাণ্ড নিয়ে বিএনপির বক্তব্য সম্পর্কে জানতে চাইলে আনিসুল হক বলেন, বিএনপির দায়িত্বজ্ঞানহীন নেতারা সব দুর্ঘটনায় রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য বক্তব্য দেন। বিএনপি নেতাদের কর্মকাণ্ড দেশবাসী জানে। ওনারা যে বেসুরা গান গাচ্ছেন এতে জনগণ কান দেবে না। আমরা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি। শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। আর বিএনপি এই শাসন নষ্ট করেছিল।

এরআগে সোমবার সকালে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, অপরাধী যেই হোক, আইন নিজস্ব গতিতে চলবে। প্রধানমন্ত্রীর ভারত সফরে দেশ বিক্রিও তো বলে ফেলছে বিএনপি, তাই বলে বিএনপি নেতাদের কী আমরা মেরে ফেলব? কোনো আবেগ ও হুজুগে কারা (আবরার ফাহাদকে) হত্যা করেছে, তাদের অবশ্যই খুঁজে বের করতে হবে এবং সেই তদন্ত চলছে।

তিনি আরো বলেছেন, আমি যতটুকু বুঝি, এখানে ভিন্নমতের জন্য একজন মানুষকে মেরে ফেলার কোনো অধিকার কারও নেই। কাজেই এখানে আইন তার নিজস্ব গতিতে চলবে। তদন্ত চলছে, তদন্তে যারাই অপরাধী বলে সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে, পারসোনালি আমি বলেছি- এখানে আমার কোনো ভিন্ন মত নেই।

এ সময় মন্ত্রীর সঙ্গে আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কাউসার, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.