শনিবার , ৯ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব কার্যালয়ে সম্রাট

জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব কার্যালয়ে সম্রাট

অক্টোবর ১৭, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে ক্যাসিনোকান্ডে আলোচিত ঢাকা দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয় থেকে র‍্যাব-১ এর কার্যালয়ে আনা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকাল ৪টায় তাকে র‍্যাব-১ এর কার্যালয়ে আনা হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেন র‍্যাব সদরদফতরের মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক মিজানুর রহমান।

তিনি বলেন, সম্রাটকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয় থেকে র‍্যাব-১ এর কার্যালয়ে আনা হয়। তাকে ক্যাসিনোসহ বেশ কয়েকটি বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

এরআগে গতকাল বুধবার সম্রাটের মামলার তদন্তভার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‍্যাব) দেয়া হয়।

প্রসঙ্গত, ৬ অক্টোবর ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা সম্রাটকে গ্রেফতার করা হয়। তার সঙ্গে আরমানকেও গ্রেফতার করা হয়। পরে ঢাকায় এনে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদও করে র‌্যাব।

৬ অক্টোবর দুপুর ১টা ৪০ মিনিটে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্ব একটি দল কাকরাইলে ভূঁইয়া ট্রেড সেন্টারে সম্রাটের কার্যালয়ে অভিযান শুরু করে। এদিন নিজ কার্যালয়ে পশুর চামড়া রাখার দায়ে তার ছয় মাসের জেল দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। এর পর সম্রাটকে কারাগারে পাঠানো হয়।

এরপর গত ৭ অক্টোবর সম্রাটের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

উভয় মামলার এজাহারে বলা হয়েছে—মতিঝিল, আরামবাগ, ফকিরাপুল ও পল্টনসহ রাজধানীতে ১০টি ক্লাবে ক্যাসিনো ব্যবসা ছিল সম্রাটের। সবার কাছে সে ‘ক্যাসিনো সম্রাট’ হিসেবে পরিচিত। পাশাপাশি, দলীয় পদের অপব্যবহার করে চাঁদাবাজি ও টেন্ডারবাজি করতো। কেউ চাঁদা দিতে না চাইলে তাকে ধরে নিয়ে নির্যাতন করতো তার ক্যাডাররা। সম্রাটের কার্যালয় থেকে র‌্যাব অবৈধ অস্ত্র, মাদকসহ নির্যাতন করার জন্য ইলেকট্রিক শকড দেওয়ার মেশিন উদ্ধার করেছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.