বুধবার , ২০ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
রায়ের রিভিউ আবেদন করা হবে: আজহারের আইনজীবী

রায়ের রিভিউ আবেদন করা হবে: আজহারের আইনজীবী

অক্টোবর ৩১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের ফাঁসির আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ রায় ঘোষণা করেন। অন্য বিচারপতিরা হলেন- হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি জিনাত আরা এবং বিচারপতি মো. নুরুজ্জামান।

রায় ঘোষণার পর সুপ্রিম কোর্ট বার ভবনের সভাপতির কক্ষের সামনে এক ব্রিফিংয়ে এটিএম আজহারুল ইসলামের আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, লিখিত রায় পাওয়ার পর রায় পুনঃবিবেচনা (রিভিউ) চেয়ে আবেদন করা হবে। আইনের বিধান অনুযায়ী ফাঁসির আদেশ দেয়া সঠিক হয়েছে কি না- সেটাই আমরা রিভিউ আবেদনের মাধ্যমে আদালতে তুলে ধরব। এবং তার সাজা বহাল থাকবে কি- না থাকবে, যারা যারা রিভিউ শুনবেন তাদের উপর নির্ভর করবে।

তিনি বলেন, তবে আমরা আশাবাদী যে সময়ের ঘটনায় তাকে ফাঁসির আদেশ দেয়া হয়েছে, সেসময় তিনি রংপুর কারমাইকেল কলেজের ১৮ বছরের যুবক ছিলেন। তাকে ফাঁসি দেয়া হয়েছে পাকিস্তানী বর্বর বাহিনী যে হত্যাযজ্ঞ চালিয়েছে তারই কারণে তাকে অ্যাবেটর হিসেবে সাজা দেয়া হয়েছে। যারা বাংলাদেশে এই বর্বর হত্যাযজ্ঞ চালিয়েছিল তাদেরকে আমরা মাফ করে দিয়েছি। প্রধান আসামীদের মাফ করে দিয়ে অ্যাবেটরদের বিচার করে সাজা দেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.