বুধবার , ২০ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
চার ইয়াবা কারবারির ১৫ বছরের কারাদণ্ড

চার ইয়াবা কারবারির ১৫ বছরের কারাদণ্ড

নভেম্বর ৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: তিন বছর আগে রাজধানীর যাত্রাবাড়ী থেকে ছয় লাখ পিস ইয়াবাসহ গ্রেফতার হওয়া চারজনের প্রত্যেককে ১৫ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। যা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড ভোগ করতে হবে তাদের। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

বুধবার (০৬ নভেম্বর) ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. রবিউল আলম এ রায় দেন।

দণ্ডিতরা হলেন- নারায়নগঞ্জের রুপগঞ্জের পূর্বগ্রামের মো. মুক্তার হোসেন, চট্টগ্রামের আনোয়ারার মো. মিজানুর রহমান বাবু, বাগেরহাটের মোল্লারহাটের মো. সোহেল আহমেদ এবং ঢাকার ডেমরা বাজারের মো. জনি।

রায় প্রদানের পর রাষ্ট্রপক্ষের আইনজীবীরা বলছেন, ঢাকার আদালতে এত বড় মাদকের চালান নিয়ে এটাই প্রথম রায়। দণ্ডিত চারজনের প্রত্যেককে ১৫ বছরের সশ্রম কারদণ্ডের

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ১৭ অক্টোবর যাত্রাবাড়ীর কাজলা এলাকা থেকে একটি কভার্ড ভ্যান আটক করে পুলিশ। পুলিশ ভ্যানটি তল্লাশি করে চালকের আসনের পেছনে টুলবক্সে প্লাস্টিকের বস্তায় ৬ লাখ ইয়াবা পায়। যার বাজার মূল্য ১৮ কোটি টাকা।

পরে পুলিশ জানায়, কক্সবাজারের টেকনাফ থেকে ইয়াবার ওই চালান নিয়ে ঢাকা আসছিল কভার্ড ভ্যানটি। মাদক চোরাচালানের অভিযোগে পুলিশ চারজনকে গ্রেপ্তার করে। পুলিশের তখনকার পরিদর্শক বিপ্লব কিশোর শীল গ্রেপ্তার চারজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন যাত্রাবাড়ী থানায়। তদন্ত শেষে একমাস পর অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা এস আই নৃপেণ কুমার ভৌমিক।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মোহাম্মদ সালাউদ্দিন হাওলাদার জানান, রাষ্ট্রপক্ষে ১০ জনের সাক্ষ্য শুনে বিচারক চার আসামির সবাইকে দোষী সাব্যস্ত করে রায় দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.