বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
দুর্ঘটনায় হতাহতদের সহযোগিতা দিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

দুর্ঘটনায় হতাহতদের সহযোগিতা দিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

November 12, 2019

ডেস্ক রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় গভীর শোক ও দুঃখপ্রকাশ করে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতা দিতে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রীর প্রেস উইং এ তথ্য জানিয়েছে।

এক শোকবার্তায় প্রধানমন্ত্রী দুর্ঘটনায় নিহতদের রুহের আত্মার মাগফেরাত কামনা করেন ও তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি দুর্ঘটনায় আহতদের আশু আরোগ্য কামনা করেন।

এদিকে ঘটনা তদন্তে দুটি তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকেও তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রেলসচিব মোফাজ্জেল হোসেন তিনি বলেন, রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে মহাপরিচালকের দফতর থেকে। অপরটি করা হয়েছে রেলওয়ের পূর্বাঞ্চল মহাব্যবস্থাপক কার্যালয় থেকে। তিনি জানান, প্রকৃত কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিতু মরিয়মকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার দিবাগত ভোর রাতে কসবা উপজেলার ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দবাগ রেলওয়ে স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ১৬ জন নিহত ও শতাধিক যাত্রী আহত হয়েছেন। নিহতদের মধ্যে আঙুলের ছাপ নিয়ে তাদের পরিচয় শনাক্ত করছেন পাঁচজনের পরিচয় সনাক্ত করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের সদস্যরা। নিহতদের পরিচয় শনাক্ত করার পর প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে দিয়ে মরদেহ বাড়িতে পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে।

এর আগে ভোররাত পৌনে ৩টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা আন্তনগর ঢাকাগামী তূর্ণা নিশীথা ও সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.