সোমবার , ৯ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
ট্রেন দুর্ঘটনায় তূর্ণা নিশীথার ২ চালক ও পরিচালক বরখাস্ত

ট্রেন দুর্ঘটনায় তূর্ণা নিশীথার ২ চালক ও পরিচালক বরখাস্ত

November 12, 2019

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় তূর্ণা নিশীথার চালক, সহকারী চালক ও পরিচালককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) মিয়া জাহান। বরখাস্তকৃতরা হলেন- ট্রেনের কর্তব্যরত লোকোমাস্টার তাছের উদ্দিন, সহকারী লোকোমাস্টার অপু দে ও ওয়ার্কিং গার্ড আব্দুর রহমান।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে তাদেরকে বরখাস্ত করার সংবাদ গণমাধ্যমকে নিশ্চিত করেন।

মিয়া জাহান বলেন, প্রাথমিকভাবে পাওয়া তথ্যে জানা গেছে, তূর্ণা এক্সপ্রেসের চালক সিগন্যাল অমান্য করে ভুল লাইনে চলে যাওয়ায় দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার কারণে ওই তিন জনকেই সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কসবায় চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী ‘তুর্ণা নিশীথা’র সঙ্গে সিলেট থেকে চট্টগ্রাম অভিমুখে যাত্রা করা ‘উদয়ন এক্সপ্রেস’ট্রেনের সংঘর্ষে শেষ খবর পাওয়া পর্যন্ত ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। সোমবার দিনগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার মন্দবাগ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ট্রেন দুর্ঘটনায় নিহতদের প্রত্যেক পরিবারকে এক লাখ এবং আহতদের ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা দেওয়ার ঘোষণা দেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। অপরদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেওয়ার কথা বলা হয়।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.